ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে যেতে বাংলাদেশের লক্ষ্য ২১২

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১২ পিএম, ২১ জুলাই ২০২৩
ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে যেতে বাংলাদেশের লক্ষ্য ২১২

১৩৭ রানে পাঁচ উইকেট হারিয়ে দুইশ রানেই আগেই গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়েছিল ভারতীয় ‘এ’ দল। তবে অধিনায়ক যশ ধুলের দায়িত্বশীল ব্যাটিংয়ে শেষ পর্যন্ত ২১১ রানে থামে ভারতের ইনিংস। ৫ বল বাকি থাকতেই ভারতকে গুটিয়ে দেওয়ায় ফাইনালে যেতে বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ২১২ রানের।

শুক্রবার (২১ জুলাই) ইমার্জিং এশিয়া কাপের দ্বিতীয় সেমিফাইনালে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশ ‌‘এ’ দলের অধিনায়ক সাইফ হাসান।

প্রথমে ব্যাট করে বাংলাদেশি বোলারদের তোপের মুখে পড়ে সুবিধা করতে পারেনি ভারতীয় ব্যাটাররা। ইনিংসের ৫ বল বাকি থাকতেই ২১১ রানে শেষ করতে হয়েছে ব্যাটিং ইনিংস।

ব্যাট করতে নেমে ১৩৭ রানে পাঁচ উইকেট হারিয়ে খাদের কিনারায় পড়ে গিয়েছিল ভারত। তবে অধিনায়ক যশ ধুলের দায়িত্বশীল ব্যাটিংয়ে স্কোর বড় করতে পেরেছে ভারত। ৮৫ বলে ৬টি চারের মারে ৬৬ রান করেন যশ ধুল।

এছাড়া দলে পক্ষে ব্যাট হাতে ওপেনার সাই সুদর্শন ২১, অপর ওপেনার অভিষেক শর্মা ৩৪, নিকিল যোশ ১৭, রিয়ান পরাগ ১২, মানব সুথার ২১ এবং রাজবর্ধন হাঙ্গার্গেকর ১৫ রান করেন।

বাংলাদেশের পক্ষে বল হাতে দুটি করে উইকেট নিয়েছেন তিনজন। তারা হলেন মেহেদী হাসান, তানজিম হাসান সাকিব এবং রাকিবুল হাসান। এছাড়া রিপন মন্ডল, সাইফ হাসান এবং সৌম্য সরকার একটি করে উইকেট শিকার করেন।



শেয়ার করুন :