আবারও পাকিস্তান ক্রিকেটের প্রধান নির্বাচক ইনজামাম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৮ পিএম, ০৮ আগস্ট ২০২৩
আবারও পাকিস্তান ক্রিকেটের প্রধান নির্বাচক ইনজামাম

দ্বিতীয়বারের মতো পাকিস্তান ক্রিকেট দলের প্রধান নির্বাচক হলেন দেশটির সাবেক অধিনায়ক ইনজামাম উল হক। এর আগে ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত পাকিস্তান দলের প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করেছেন ৫৩ বছর বয়সী ইনজামাম।

প্রথম দফায় ইনজামাম নির্বাচক থাকাকালীন টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষ দল এবং ২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল পাকিস্তান। এবার বিশ্বকাপকে সামনে রেখে আবারও নতুন করে দায়িত্ব নিলেন তিনি।

দ্বিতীয় দফায় নির্বাচক হিসেবে ইনজামামের প্রথম অ্যাসাইনমেন্ট হবে আগামী ২২ আগস্ট থেকে শ্রীলঙ্কার মাটিতে শুরু হওয়া আফগানিস্তানের বিপক্ষে শুরু হতে যাওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি। এরপর এশিয়া কাপ ও বিশ্বকাপের জন্য দল ঘোষণা করবেন ইনজি। ২০১৯ সালেও ওয়ানডে বিশ্বকাপের দল ঘোষণা করেছিলেন ইনজামাম।

প্রধান কোচ গ্রান্ট ব্র্যাডবার্ন ও ক্রিকেট অপারেশন্স প্রধান মিকি আর্থারও নির্বাচক কমিটিতে থাকবেন। কিন্তু তাদের ভূমিকা সর্ম্পকে জানা যায়নি। পাকিস্তানের ক্রিকেট কাঠামোকে নতুন করে সাজানোর পরিকল্পনায় নিয়োগ পেলেন ইনজামাম। সম্প্রতি মিসবাহ উল হকের নেতৃত্বে ক্রিকেট টেকনিক্যাল কমিটিতে মোহাম্মদ হাফিজের সাথে সদস্য হিসেবে ছিলেন ইনজামাম।

জাতীয় দলের অধিনায়ক বাবর আজমের সাথে আলোচনার পর নির্বাচক কমিটির দায়িত্ব চূড়ান্ত করা হবে।


শেয়ার করুন :