২৫ আগস্ট থেকে পাওয়া যাবে বিশ্বকাপের টিকিট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২৯ পিএম, ১১ আগস্ট ২০২৩
২৫ আগস্ট থেকে পাওয়া যাবে বিশ্বকাপের টিকিট

ভারতের অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপের টিকিট বিক্রির তারিখ ঘোষণা করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু হবে ২৫ আগস্ট। অর্থাৎ, ৫ অক্টোবর থেকে বিশ্বকাপ শুরুর ৪০ দিন আগে টিকিট বিক্রি শুরু করবে আইসিসি।

২৫ আগস্ট টিকিট বিক্রির প্রথম দিন থেকে স্বাগতিক ভারত বাদে টুর্নামেন্টের অন্যসব দলগুলোর অনুশীলন ও বিশ্বকাপ ম্যাচের টিকিট পাওয়া যাবে। পরবর্তীতে ভারতের ম্যাচগুলোর টিকিট পাঁচ ধাপে বিক্রি হবে।

৩০ আগস্ট ভারতের দু’টি প্রস্তুতিমূলক ম্যাচের টিকিট বিক্রি হবে। ৩১ আগস্ট থেকে মূল আসরে ভারতের ম্যাচগুলোর টিকিট বিক্রি শুরু হবে। এর মধ্যে ৩ সেপ্টেম্বর বিশ্বকাপের সবচেয়ে আকর্ষণঅয় ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট বিক্রি হবে।

এছাড়া বাংলাদেশ-ভারতের ম্যাচের টিকিট বিক্রি হবে ৩১ আগস্ট। ১৫ সেপ্টেম্বর টুর্নামেন্টের সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচের টিকিট বিক্রি হবে।

বিবৃতিতে আইসিসি জানায়, ১৫ আগস্ট থেকে বিশ্বকাপের ওয়েবসাইটে আগ্রহ জানিয়ে নিবন্ধন করতে হবে ক্রিকেটপ্রেমিদের। নিবন্ধন করা থাকলেও আগেভাগে টিকিট বিক্রির সকল খবর জানতে পারবেন তারা। পাশাপাশি টিকিট সংগ্রহে সবধরণের সহযোগিতাও করবে আইসিসি।

৫ অক্টোবর আহমেদাবাদে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও রানার্স-আপ নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে বিশ্বকাপ। ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ।


শেয়ার করুন :