আইসিসির প্যানেলে বাংলাদেশের পাঁচ নারী আম্পায়ার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪৭ পিএম, ২৩ মার্চ ২০২৪
আইসিসির প্যানেলে বাংলাদেশের পাঁচ নারী আম্পায়ার

প্রথমবারের মতো আইসিসি প্যানেলে বাংলাদেশের এক জন নারী ম্যাচ রেফারি ও চারজন নারী আম্পায়ারের নাম যুক্ত হলো। চার আম্পায়ার হলেন- সাথিরা জাকের জেসি, রোকেয়া সুলতানা, ডলি রানী সরকার এবং চম্পা চাকমা। এছাড়া আম্পায়ার সুপ্রিয়া রানীকে ইন্টারন্যাশনাল ম্যাচ রেফারি হিসেবে যুক্ত করা হয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)-কে আইসিসি থেকে এ বিষয়টি নিশ্চিত করার পর শনিবার (২৩ মার্চ) বিসিবির আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার রহমান সাংবাদিকদের বিষয়টি জানিয়েছেন। দেশের পাঁচজন নারী আম্পায়ারকে আইসিসির প্যানেলে যুক্ত হওয়ার বিষয়টি নারী ক্রিকেটের জন্য বড় অর্জন হিসেবে দেখছেন তিনি।

ইফতেখার রহমান বলেণ, ‍“দুই বছর আগে তাদের আনার পর (নারী আম্পায়ারহিসেবে) ভালো করেছে বলেই আইসিসির নজরে এসেছে। এটা অন্যতম বড় একটা অর্জন। আগে মেয়েরা ক্রিকেট খেলত, এখন এটাকেও (আম্পায়ার) ক্যারিয়ার হিসেবে নিতে পারবে। ”

এর আগে বাংলাদেশ থেকে পুরুষ আম্পায়ার আইসিসির প্যানেলে থাকলেও কোন নারী ছিলেন না। এটাই প্রথম, তাও আবার একসাথে চারজন নারী আম্পায়ার এ সংবাদ পেলেন।

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে বাংলাদেশের চারজন পুরুষ আম্পায়ার হলেন- শরফুদ্দৌলা, মাসুদুর রহমান, গাজী সোহেল ও তানভীর আহমেদ।


শেয়ার করুন :