ফাইনালে যেতে খেলছে বাংলাদেশ-আফগানিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১৫ পিএম, ২০ নভেম্বর ২০১৯
ফাইনালে যেতে খেলছে বাংলাদেশ-আফগানিস্তান

এশিয়ান ইমার্জিং টিমস কাপের ফাইনালে ওঠার লক্ষ্য নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ ও আফগানিস্তান। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে আফগানিস্তানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ।

গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালের টিকিট পায় বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে হংকংকে ৯ উইকেটে হারায় সৌম্য-শান্তরা। প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশি যুবাদের বোলিং তোপে ৯ উইকেটে ১৬৪ রান করে হংকং। বল হাতে পেসার সুমন খান ৪ উইকেট শিকার করেন। জবাবে ২৪ দশমিক ১ ওভারে ১৬৬ রান করে জয় তুলে নেয় বাংলাদেশ। ব্যাট হাতে ৭৪ বলে অনবদ্য ৮৪ রানের ম্যাচ জয়ী ইনিংস খেলেন সৌম্য।

দুর্দান্ত সূচনার পর দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে ৬ উইকেটে জয় পায় বাংলাদেশ। আরমান জাফরের সেঞ্চুরিতে ২৪৬ রান সংগ্রহ করে ভারত। জাফর ১০৫ রান করেন। এ ম্যাচেও ৪ উইকেট শিকার করেন সুমন। ২৪৭ রানের জয়ের লক্ষ্য ৪৭ বল বাকি রেখেই স্পর্শ করে ফেলে বাংলাদেশ। সৌম্যর ৭৩ ও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত’র ৯৪ রান বাংলাদেশের জয়ে প্রধান ভূমিকা রাখে।

হংকং ও ভারতকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে ফেলে বাংলাদেশ। ফলে গ্রুপ পর্বের শেষ ম্যাচটি বাংলাদেশের জন্য ছিল নিয়ম রক্ষার। নেপালের বিপক্ষে শেষ ম্যাচে ৮ উইকেটে জয় পায় বাংলাদেশ। নেপালকে প্রথমে ব্যাট করতে পাঠিয়ে ১৩৮ রানেই গুটিয়ে দেয় বাংলাদেশ।

৩টি করে উইকেট নেন সুমন ও মিনহাজুল আবেদিন আফ্রিদি। ১৩৯ রানের সহজ লক্ষ্য ১৫৬ বল বাকি রেখেই স্পর্শ করে ফেলে বাংলাদেশ। মোহাম্মদ নাইম ৪৫ ও অধিনায়ক শান্ত অপরাজিত ৫৯ রান করেন।

গ্রুপ পর্বের তিন জয়ের সেমিফাইনালে আত্মবিশ্বাসী বাংলাদেশ। বাংলাদেশের মত গ্রুপ পর্বে সবগুলো ম্যাচে জিততে পারেনি আফগানিস্তান। হার দিয়ে টুর্নামেন্ট শুরু করে আফগানরা। পাকিস্তানের কাছে ৮ উইকেটে হারে তারা। তবে পরের দু’ম্যাচে ঘুড়ে দাঁড়ায় আফগানিস্তান। ওমানকে ৯ উইকেটে ও শ্রীলঙ্কাকে ৮ উইকেটে হারিয়ে গ্রুপ রানার্স-আপ হয় আফগানরা।

আজকের ম্যাচে যে জয়লাভ করবে তারা আগামী ২৩ নভেম্বর টুর্নামেন্টের ফাইনালে পাকিস্তানের সাথে লড়বে। টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে ভারতকে ৩ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান।


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতকে হারিয়ে ফাইনালে পাকিস্তান

শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতকে হারিয়ে ফাইনালে পাকিস্তান

সাইফ ছিটকে গেলেও শঙ্কামুক্ত নাঈম

সাইফ ছিটকে গেলেও শঙ্কামুক্ত নাঈম

দিবা-রাত্রির টেস্টে স্পিনারদের পরামর্শ দিলেন ভেট্টোরি

দিবা-রাত্রির টেস্টে স্পিনারদের পরামর্শ দিলেন ভেট্টোরি

এনসিএল শেষে পয়েন্ট টেবিল যা দাঁড়ালো

এনসিএল শেষে পয়েন্ট টেবিল যা দাঁড়ালো