ওয়ানডে সিরিজ না খেলে দক্ষিণ আফ্রিকা ছাড়ছে ইংল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৫ এএম, ০৮ ডিসেম্বর ২০২০
ওয়ানডে সিরিজ না খেলে দক্ষিণ আফ্রিকা ছাড়ছে ইংল্যান্ড

টসের ঠিক এক ঘণ্টারও কম সময় আগে স্থগিত হয় সিরিজের প্রথম ওয়ানডে। এরপর ম্যাচটি বাতিলসহ স্থগিত হয় সিরিজের দ্বিতীয় ম্যাচ। এবার স্থগিত করা হলো পুরো সিরিজ। ফলে তিন ম্যাচ সিরিজের কোন ওয়ানডে না খেলেই দক্ষিণ আফ্রিকা ছাড়ছে ইংল্যান্ড ক্রিকেট দল।

সোমবার (৭ ডিসেম্বর) ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ) এবং ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) যৌথ সম্মতিতে সিরিজটি স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে। দুই দেশের ক্রিকেট বোর্ড থেকেই আলাদা আলাদা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বলা হয়, দুই দেশের খেলোয়াড়, কর্মী এবং সংশ্লিষ্টদের স্বাস্থ্য-সুরক্ষার ওপর জোর দিয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফলে কোন ম্যাচ না খেলেই দক্ষিণ আফ্রিকা ছেড়ে দেশে ফিরছে ইংল্যান্ড ক্রিকেট দল। তবে সিরিজটি আয়োজনে ভবিষ্যতের সম্ভাব্য তারিখ নির্ধারণে দুই দেশের ক্রিকেট বোর্ড কাজ করবে।

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়ানোর সূচি ছিল শুক্রবার (৪ ডিসেম্বর)। ম্যাচটি মাঠে গড়ানোর এক ঘণ্টারও কম সময় আগে জানা যায়, দক্ষিণ আফ্রিকা দলের একজনের শরীরে কোভিড-১৯ পজিটিভ ধরা পড়েছে। পরে সঙ্গে সঙ্গে ম্যাচটি স্থগিত করা হয়।

পরে অবশ্য সিরিজের দ্বিতীয় ম্যাচে আগের দিন রোববার (৬ ডিসেম্বর) স্থগিত ম্যাচটি আয়োজনের কথা থাকলেও ম্যাচটি বাতিল করা হয়। সোমবার ইংল্যান্ড দলের দুই সদস্যের শরীরে করোনা উপসর্গ দেখা দেওয়া সিরিজের দ্বিতীয় ম্যাচটিও স্থগিত করা হয়। যা শেষ পর্যন্ত করোনা শঙ্কায় দুই দেশের বোর্ডের সম্মতিতে পুরো সিরিজটি স্থগিত করা হয়।

সিরিজ স্থগিতের বিষয়ে ইসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা টম হ্যারিসন বলেছেন, ‌‘আমরা সর্বদা আমাদের খেলোয়াড় এবং সংশ্লিষ্ট সকলের কল্যাণ অগ্রাধিকার দিয়ে থাকি। ফলে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা সাথে আলোচনা করে সর্বোত্তম স্বার্থে যৌথভাবে সিরিজটি স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি।’

সিএসএর ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা কুগান্দ্রি গোভেন্ডার হ্যারিসন বলেছেন, ‘সাম্প্রতিক ঘটনা সকলের মানসিক স্বাস্থ্যের উপর প্রভাব বিস্তার করতে পারে। যা আমরা সিএসএ ও ইসিবি হালকাভাবে নিইনি। এ অবস্থায় সিরিজ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্তটি হলো সবচেয়ে দায়িত্বশীল এবং যুক্তিসঙ্গত কর্মসূচি।’

এদিকে ওয়ানডে সিরিজ খেলা না হলেও এর আগে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে সফররত ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে হোয়াইটওয়াশের লজ্জা পেয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। ওই টি-টোয়েন্টি সিরিজ দিয়ে করোনা পরবর্তী নিজ দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়েছিল তারা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টসের পূর্ব মুহূর্তে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকার ম্যাচ স্থগিত

টসের পূর্ব মুহূর্তে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকার ম্যাচ স্থগিত

দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ডের দ্বিতীয় ওয়ানডে ম্যাচও স্থগিত

দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ডের দ্বিতীয় ওয়ানডে ম্যাচও স্থগিত

বাংলাদেশের জন্য কঠোর শ্রীলঙ্কা, ইংল্যান্ডকে ছাড়

বাংলাদেশের জন্য কঠোর শ্রীলঙ্কা, ইংল্যান্ডকে ছাড়

পাকিস্তানে যেতে ইতিবাচক ইংল্যান্ড

পাকিস্তানে যেতে ইতিবাচক ইংল্যান্ড