নতুন তিন মুখ দলকে আরও শক্তিশালী করবে : নান্নু

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৪ পিএম, ১৬ জানুয়ারি ২০২১
নতুন তিন মুখ দলকে আরও শক্তিশালী করবে : নান্নু

তিন নতুন মুখকে অন্তর্ভুক্ত করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পাওয়া তিনজন হলেন- দুই পেসার হাসান মাহমুদ-শরিফুল ইসলাম ও অফ-স্পিনার মেহেদী হাসান।

জাতীয় দলের হয়ে ইতোমধ্যে টি-টোয়েন্টি ফরম্যাটে খেলেছেন হাসান ও মেহেদী। হাসান ১টি ও মেহেদী চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তবে দেশের হয়ে এখনো কোন আন্তর্জাতিক ম্যাচ খেলেননি শরিফুল।

করোনার কারণে দীর্ঘ বিরতির পর দেশে ক্রিকেট শুরুর পর থেকে ধারাবাহিকভাবে পারফরমেন্স করে আসার পুরস্কার পেয়েছেন তারা তিনজন। বৃহস্পতিবারও প্রথম প্রস্তুতি ম্যাচে বল হাতে হাসান ২১ রানে চারটি ও শরিফুল ২৭ রানে দুটি উইকেট নেন। যার ফলশ্রুতিতে জাতীয় দলে তাদের সুযোগ পাওয়াটা অনেকটাই প্রত্যাশিত ছিল।

নতুন তিনজনের বিষয়ে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেছেন, ‘বেশ কিছুদিন ধরেই ভালো ক্রিকেট খেলছে তারা। ২০২৩ বিশ্বকাপকে সামনে রেখে আমরা তাদের দলে নিয়েছি। আশা করি, তারা পারফরসেন্স ধরে রাখতে পারবে এবং আমাদের পাইপলাইনকে আরও শক্তিশালী করবে।’

এদিকে প্রাথমিক দলে থাকলেও ওয়ানডে সিরিজের জন্য মূল দলে জায়গা হয়নি বাঁ-হাতি স্পিনার নাসুম আহেমেদের। তবে ইনজুরি থেকে সুস্থ হয়ে ওঠা পেসার তাসকিন আহমেদকে ফিট ঘোষণা করে দলে রাখা হয়েছে। এছাড়া দলে আছেন সদ্যই লিগামেন্টের ইনজুরি থেকে সুস্থ হয়ে ওঠা সাইফুদ্দিনও।

মাশরাফি বিন মর্তুজার অধিনায়কত্ব থেকে অব্যাহতি নেওয়ার পর দায়িত্ব পাওয়া তামিম ইকবালের এটাই প্রথম অ্যাসাইনমেন্ট। নতুন তিনজনের পাশাপাশি তামিমের নেতৃত্বে জাতীয় দলে ফিরেছেন নিষেধাজ্ঞা থেকে মুক্ত হওয়া সাকিব আল হাসান।

২০ জানুয়ারি থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে। ২২ জানুয়ারি হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম দুই ওয়ানডে। এরপর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।

বাংলাদেশ ওয়ানডে দল
তামিম ইকবাল (অধিনায়ক), সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, সৌম্য সরকার, রুবেল হোসেন, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, সাইফুউদ্দিন, মেহেদী হাসান, হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

উইন্ডিজদের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড ঘোষণা

উইন্ডিজদের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড ঘোষণা

নিষেধাজ্ঞা কাটিয়ে সাকিবের ব্যাটে প্রথম ফিফটি

নিষেধাজ্ঞা কাটিয়ে সাকিবের ব্যাটে প্রথম ফিফটি

বাংলাদেশে উদাহরণ সৃষ্টি করতে চান জেসন মোহাম্মদ

বাংলাদেশে উদাহরণ সৃষ্টি করতে চান জেসন মোহাম্মদ

প্রস্তুতি ম্যাচে হাসান মাহমুদের বার্তা

প্রস্তুতি ম্যাচে হাসান মাহমুদের বার্তা