প্রকাশ পেল বাংলাদেশ ক্রিকেট দলের নতুন জার্সি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৫ এএম, ১৮ জানুয়ারি ২০২১
প্রকাশ পেল বাংলাদেশ ক্রিকেট দলের নতুন জার্সি

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে উইন্ডিজ সিরিজে টাইগারদের জন্য বিশেষ জার্সি তৈরি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশেষ সেই জার্সির ছবি প্রকাশ করেছে বিসিবি।

রোববার (১৭ জানুয়ারি) হোয়াটসঅ্যাপে বিসিবির মিডিয়া গ্রুপে টাইগারদের নতুন জার্সির টি-শার্টের ছবি প্রকাশ করা হয়।

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে নানা ডিজাইনের জার্সি পরে মাঠে নেমেছেন টাইগার ক্রিকেটাররা। তবে এবারই প্রথম, টাইগার ক্রিকেটারদের জন্য স্বাধীনতার বিভিন্ন প্রতীক ব্যবহার করে জার্সি তৈরি করা হয়েছে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে তৈরি করা এ বিশেষ জার্সিতে শুধুমাত্র জাতীয় পতাকার লাল-সবুজ রঙ ব্যবহার করা হয়েছে। যেখানে জার্সি জড়েও জায়গা পেয়েছে বাংলাদেশের স্বাধীনতার বিভিন্ন প্রতীক।

জাতীয় পতাকার মাঝে থাকা রক্তে লাল বৃত্তাকারও রাখা হয়েছে। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে তুলে ধরা হয়েছে যুদ্ধ জয়ের পর বীর মুক্তিযোদ্ধাদের উল্লাসের ছবি। পাশেই দাঁড়িয়ে রয়েছে মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদের স্মৃতির স্মরণে নির্মিত জাতীয় স্মৃতিসৌধ।

মুজিববর্ষ উপলক্ষে ক্রীড়া জগতে নানা ধরনের ইভেন্ট আয়োজনের সূচি ছিল। তবে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস বাংলাদেশেও ছড়িয়ে পড়ায় মুজিববর্ষ উপলক্ষে সূচিতে থাকা সেসব ক্রীড়া ইভেন্ট আয়োজন করা সম্ভব হয়নি।

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ২০২১ সালে দেশে আয়োজিত ‍ক্রিকেটীয় সকল ইভেন্ট বঙ্গবন্ধুর নামে করার সিদ্ধান্ত নিয়েছে। যার প্রথম টুর্নামেন্ট হতে যাচ্ছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে টাইগারদের জন্য তৈরি করা হয়েছে এ বিশেষ জার্সি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

নেতৃত্বের যাত্রায় সহকারী পাচ্ছেন না তামিম

নেতৃত্বের যাত্রায় সহকারী পাচ্ছেন না তামিম

নতুন তিন মুখ দলকে আরও শক্তিশালী করবে : নান্নু

নতুন তিন মুখ দলকে আরও শক্তিশালী করবে : নান্নু

উইন্ডিজ সিরিজে স্পন্সর লাভেলো, থাকছে ওয়ালটন ও মাত্রা

উইন্ডিজ সিরিজে স্পন্সর লাভেলো, থাকছে ওয়ালটন ও মাত্রা

উইন্ডিজ সিরিজেও ফাঁকা থাকবে গ্যালারি

উইন্ডিজ সিরিজেও ফাঁকা থাকবে গ্যালারি