সেই ভারতকে হারিয়ে ফাইনালে যেতে চায় বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৭ পিএম, ২৯ ডিসেম্বর ২০২১
সেই ভারতকে হারিয়ে ফাইনালে যেতে চায় বাংলাদেশ

যুব বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছিল বাংলাদেশ। এবার আবারও সেই ভারতের মুখোমুখি বাংলাদেশের যুবারা। তবে বিশ্বকাপের মঞ্চে নয়, এবার মুখোমুখি এশিয়া কাপের সেমি-ফাইনালে। তবে বিশ্বকাপের ন্যায় এবারও ভারতীয় যুুবাদের হারিয়ে হারাতে চায় আত্মবিশ্বাসী টাইগার যুবারা, নিশ্চিত করতে চায় ফাইনাল।

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের দ্বিতীয় সেমি-ফাইনালে বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে শক্তিশালী ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। বিশ্বকাপে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়া ছাড়াও সম্প্রতি ওদের মাটিতে ত্রিদেশীয় সিরিজে জয় ও ‘এ’ ও ‘বি’ দলকে হারিয়ে বেশ আত্মবিশ্বাসী বাংলাদেশ।

বাংলাদেশ-ভারতের মুখোমুখি লড়াইয়েরে একই দিনে দুবাইয়ে প্রথম সেমি-ফাইনালে লড়বে পাকিস্তান ও শ্রীলঙ্কা। এরপর নতুন বছরের প্রথম দিন দুবাইয়ে অনুষ্ঠিত হবে এশিয়া কাপের ফাইনাল। মূলত ওয়েস্ট ইন্ডিজে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপকে সামনে রেখে এবারের যুব এশিয়া কাপ প্রস্তুতির মঞ্চ হিসেবে ধরা হচ্ছে।

সেমি-ফাইনালের আগে টাইগার অধিনায়ক রাকিবুল বলেন, ‘ভারতের সঙ্গে আমাদের সেমি-ফাইনাল ম্যাচ। আশাবাদী আমরা আমাদের সেরাটা দিয়ে ভালো করবো। কারণ, আমরা আমাদের প্রথম দুইটা ম্যাচ ভালো ব্যবধানে জিতেছি। আমরা আত্মবিশ্বাস নিয়ে সেমি-ফাইনালে খেলতে নামব।’

তিনি আরও বলেন, ‘ভারতের সঙ্গে বিগত সিরিজটি জিতেছি। ওদের সঙ্গে ভালো করতে ওইটাও আমাদের মানসিকভাবে সহায়তা করবে। ভালো খেলতে অনুপ্রেরণা দেবে। আমরা চেষ্টা করবো নিজেদের সেরাটা দিয়ে খেলতে, যেন ওদের সঙ্গে জিততে পারি।’

‘আমি মনে করি আমরা ভারতের চেয়ে সবদিকে এগিয়ে থেকেই মাঠে নামবো এবং আমাদের সেরাটা দেব। আশা করি, ম্যাচ জিতে ভালো একটা ফলাফল নিয়ে বের হবো।’ -যোগ করেন টাইগারদের যুব দলের অধিনায়ক।

এশিয়া কাপের গ্রুপ পর্বে কুয়েতকে ২২৭ রানে এবং নেপালকে ১৫৪ রানে হারায় বাংলাদেশ। আর ম্যাচ অফিসিয়ালের করোনার কারণে শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ম্যাচটি বাতিল হয়। ম্যাচটি বাতিদল হলেও গ্রুপ পর্বে দুটি বড় জয়ে রান রেটে এগিয়ে থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমি-ফাইনালে পা রাখে বাংলাদেশ।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মাঠে করোনা পজিটিভের খবর, বাতিল বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচ

মাঠে করোনা পজিটিভের খবর, বাতিল বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচ

টাইগার যুবাদের ২২২ রানের জয়

টাইগার যুবাদের ২২২ রানের জয়

সেঞ্চুরি হাঁকালেন প্রান্তিক নওরোজ নাবিল

সেঞ্চুরি হাঁকালেন প্রান্তিক নওরোজ নাবিল

‘দেশে লেগ স্পিনারের উইকেট নেই, ক্রিকেটারদের সাহসও নেই’ 

‘দেশে লেগ স্পিনারের উইকেট নেই, ক্রিকেটারদের সাহসও নেই’