বিশ্বমঞ্চে নিজেদের প্রমাণ দেওয়ার বিশাল সুযোগ: নিগার সুলতানা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:০৩ পিএম, ০১ মার্চ ২০২২
বিশ্বমঞ্চে নিজেদের প্রমাণ দেওয়ার বিশাল সুযোগ: নিগার সুলতানা

আইসিসি নারী ওয়ানডে বিশ্বকাপে প্রথমবারের মতো খেলতে নামছে বাংলাদেশ। প্রথম অংশ গ্রহণেই নিজেদের প্রমাণ করতে চান বাংলাদেশ দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ৫ মার্চ (শনিবার) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

২০১৮ সালের এশিয়া কাপে ভারতকে হারিয়ে শিরোপা জয় করেছিল বাংলাদেশ নারী দল। টি-টোয়েন্টি বিশ্বকাপে চারবার খেললেও ওয়ানডে বিশ্বকাপে এবারই খেলতে নামছে বাংলাদেশের নারীরা। বিশ্ব মঞ্চে অভিষেকের অপেক্ষায় রোমাঞ্চিত সালমা-রুমানা-জাহানারারা। তবে শুধুমাত্র খেলার জন্যই খেলা নয়, বিশ্ব মঞ্চে নিজেদের উন্নতি ও সামর্থ্য দেখাতে মুখিয়ে আছে বাংলাদেশ নারী দল।

টুর্নামেন্ট শুরুর প্রাক্কালে বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি জানিয়েছেন, তার দল বিশ্ব মঞ্চে নিজেদের উন্নতি দেখানোর পাশাপাশি প্রতিদ্বন্দ্বিতা করার সামর্থ্যরেও প্রমাণ দিতে চায়।

আইসিসির এক ভিডিও বার্তায় বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি বলেন, ‘টিম বাংলাদেশের জন্য এটি অনেক বড় সুযোগ। আমাদের প্রথম ওয়ানডে বিশ্বকাপ। এ মঞ্চেই দেখাতে চাই যে, আমরা উন্নতি করছি ও বিশ্ব ক্রিকেটে প্রতিদ্বন্দ্বিতা করতে পারি।’

নিজেদের উন্নতি ও অগ্রগতি বিশ্ব মঞ্চে দেখানোর জন্য এটাই বড় সুযোগ বলে মনে করেন নিগার সুলতানা জ্যোতি। তিনি বলেন, ‘পুরো বিশ্বকে আমাদের উন্নতি ও অগ্রগতি দেখানোর বড় সুযোগ এটি। এত বছর থেকে আমরা দল হিসেবে এক সাথে খেলছি। আমরা যে লড়াই করতে পারি এবং জিততেও পারি, এটা দেখানোর বিশাল সুযোগ এবার।’

‘আমরা এখানে নিজেদের সেরাটা দিতে চাই এবং ভালো পারফরমেন্স দেখতে মুখিয়ে থাকা তরুণ ক্রিকেটারদের উৎসাহ জোগাতে চাই।’- যোগ করেন বাংলাদেশ নারী দলের অধিনায়ক।

বিশ্বকাপ নিয়ে দলের পরিকল্পনার কথা জানাতে গিয়ে জ্যোতি জানান, তারা ম্যাচ বাই ম্যাচ খেলতে চান। প্রতিপক্ষকে নিয়ে ছক কষেই খেলার ইচ্ছা। বলেন, ‘আমরা একটি একটি করে ম্যাচ ধরে এগোতে চাই। প্রতিপক্ষ বুঝে নিজেদের শক্তি ও সামর্থ্যের জায়গায় ভরসা রেখে খেলতে চাই। ফলাফল কী হবে তা জানি না। তবে আমরা নিজেদের সেরাটা দিতে মুখিয়ে আছি।’

বিশ্বকাপের মূল লড়াইয়ের আগে দু’টি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে বাংলাদেশের। যা মধ্যে নিজেদের প্রথম প্রস্তুতিমূলক ম্যাচে ইংল্যান্ড নারী দলের বিপক্ষে ১০৯ রানের ব্যবধানে হেরে গেছে বাংলাদেশ। বাকি প্রস্তুতিমূলক ম্যাচটির প্রতিপক্ষ হলো পাকিস্তান।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

জ্যোতির চোখ-মুখে স্বপ্ন পূরণের আনন্দ

জ্যোতির চোখ-মুখে স্বপ্ন পূরণের আনন্দ

নারীদের ক্রিকেট বিশ্বকাপে প্রয়োজনে একাদশ হবে ‌‘৯ জনে’

নারীদের ক্রিকেট বিশ্বকাপে প্রয়োজনে একাদশ হবে ‌‘৯ জনে’

বাংলাদেশ নারী ক্রিকেট : গল্পটা লাল-সবুজের জয়িতাদের

বাংলাদেশ নারী ক্রিকেট : গল্পটা লাল-সবুজের জয়িতাদের

বিশ্বকাপ নিয়ে দোয়া চেয়েছেন জ্যোতি, আশাবাদী নির্বাচক মঞ্জুরুল

বিশ্বকাপ নিয়ে দোয়া চেয়েছেন জ্যোতি, আশাবাদী নির্বাচক মঞ্জুরুল