বিশ্বকাপ নিয়ে দোয়া চেয়েছেন জ্যোতি, আশাবাদী নির্বাচক মঞ্জুরুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৩ এএম, ২৯ জানুয়ারি ২০২২
বিশ্বকাপ নিয়ে দোয়া চেয়েছেন জ্যোতি, আশাবাদী নির্বাচক মঞ্জুরুল

নিউজিল্যান্ডে নারী ওয়ানডে বিশ্বকাপ-২০২২ এর জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ৫ মার্চ দক্ষিণ আফ্রিকার মেয়েদের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করবে বাংলাদেশের মেয়েরা। প্রথমবারের মতো ওয়ানডে ফরম্যাটের বিশ্বকাপ নিয়ে সকলের কাছে দোয়া চেয়েছেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। একই সাথে ঘোষিত দল নিয়ে বেশ আশাবাদী নির্বাচক মঞ্জুরুল ইসলাম।

বাংলাদেশ নারী ক্রিকেট দল এর আগে টি-টোয়েন্টি ফরম্যাটে বিশ্বকাপ খেললেও ওয়ানডে ফরম্যাটে এবারই প্রথমবারের মতো বিশ্ব আসরে খেলতে যাচ্ছে। নিউজিল্যান্ডে বাংলাদেশ নারী দলের মাঠের লড়াই শুরু হবে ৫ মার্চ, দক্ষিণ আফ্রিকা মেয়েদের বিপক্ষে ওই দিন মাঠে নামবে সুলতানা-সালমারা।

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণার পর দলের জন্য দোয়া চেয়েছেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। বিসিবির পাঠানো এক ভিডিও বার্তায় তিনি বলেন, ‍“টিম কম্বিনেশন এবং স্পিরিট আমাদের মধ্যে অনেক ভালো। সবার কাছে দোয়া চাই, যেন বিশ্বকাপে ভালো খেলতে পারি।”

নিগার সুলতানা জ্যোতি বলেন, “আলহামদুল্লিলাহ, আমরা প্রথমবারে মতো ৫০ ওভারের বিশ্বকাপ খেলতে যাচ্ছি। আমরা অনেক এক্সসাইটেড। প্রত্যেকে ভালো খেলার ব্যাপারে আশাবাদী। আমাদের দলে অভিজ্ঞ খেলোয়াড়দের পাশাপাশি তরুণরাও আছে। তারা প্রতিনিয়তই দলের জন্য ভালো খেলে যাচ্ছে। এই স্কোয়াডই শেষ দেড় দুই বছর অনেকগুলো সিরিজ খেলেছি।”

ঘোষিত দল নিয়ে অধিনায়কের পাশাপাশি নারী দলের প্রধান নির্বাচক মঞ্জুরুল ইসলামও বেশ আশাবাদী। তিনি বলেন, “আমরা যে দল দিয়েছি, সবকিছু মিলিয়েই ঘোষণা করা হয়েছে। অভিজ্ঞ-তরুণ পারফর্মার মিলিয়ে দল ঘোষণা করা হয়েছে। দলটি বিগত দুই বছর ধরে দেশে ও দেশের বাইরে খেলছে এবং পারফর্ম করে আসছে।”

তিনি আরও বলেন, “পাশাপাশি কন্ডিশনকে বিবেচনায় রেখে দল ঘোষণা করা হয়েছে। যে উদ্দেশ নিয়ে দল ঘোষণা করা হয়েছে, আশা করি তাতে আমরা সফল হবো।”

নারী বিশ্বকাপে বাংলাদেশে স্কোয়াড
নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), রুমানা আহমেদ, সালমা খাতুন, জাহানারা আলম, ফারজানা হক পিংকি, শামীমা সুলতানা, ফাহিমা খাতুন, রিতু মনি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, লতা মন্ডল, সোবহানা মোস্তারি, ফারিহা ইসলাম তৃষ্ণা, শানজিদা আক্তার মেঘলা এবং সুরাইয়া আজমীম।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

জ্যোতির নেতৃত্বে নারী বিশ্বকাপের স্কোয়াড, ফিরলেন জাহানারা

জ্যোতির নেতৃত্বে নারী বিশ্বকাপের স্কোয়াড, ফিরলেন জাহানারা

প্রথমবারের মতো নারী ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ

প্রথমবারের মতো নারী ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ

নারী ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচ সূচি

নারী ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচ সূচি

বিশ্বকাপ বাছাইপর্বে সেঞ্চুরি হাঁকালেন সুপ্তা

বিশ্বকাপ বাছাইপর্বে সেঞ্চুরি হাঁকালেন সুপ্তা