বৃষ্টি আইনে সিরিজে সমতায় ফিরলো শ্রীলঙ্কা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪৪ পিএম, ১৭ জুন ২০২২
বৃষ্টি আইনে সিরিজে সমতায় ফিরলো শ্রীলঙ্কা

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কানদের কাছ থেকে জয় ছিনিয়ে নিয়ে এসেছিলেন অস্ট্রেলিয়ান ব্যাটার গ্লেন ম্যাক্সওয়েল। দ্বিতীয় ওয়ানডেতেও এমন কিছুরই আভাস দিচ্ছিলো তারা। এই ম্যাচে জ্বলে উঠতে পারেননি ম্যাক্সওয়েল, আর তাতেই ম্যাচ জিতে সিরিজে সমতায় ফিরেছে শ্রীলঙ্কা।

বৃহস্পতিবার (১৬ জুন) পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে বৃষ্টি আইনে ২৬ রানে হারিয়েছে শ্রীলঙ্কা। 

প্রথমে ব্যাটিংয়ে নেমে ৪৭.৪ ওভারে ২২০ রান তোলে লঙ্কানরা। সেই সময় বৃষ্টি নামলে লঙ্কানদের আর ব্যাটিংয়ে নামা হয়। শেষ পর্যন্ত বৃষ্টি আইনে ৪৩ ওভারে অস্ট্রেলিয়ার জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ২২০ রান। জবাবে ৩৫ বল বাকি থাকতেই ১৮৯ রানে গুটিয়ে যায় অজিরা।

২২০ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই ৩৯ রানের ওপেনিং জুটি গড়ে ডেভিড ওয়ার্নার ও অধিনায়ক অ্যারন ফিঞ্চ। অধিনায়কের বিদায়ের পর ছোট ছোট জুটিতে সামনে আগাতে থাকে অস্ট্রেলিয়া। এক পর্যায়ে স্কোরবোর্ডে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ১৭০ রান।

এই সময়ে বল হাতে দারুণভাবে ঘুরে দাঁড়ায় স্বাগতিক শ্রীলঙ্কা। চামিকা করুণারত্নের দারুণ এই বাউন্সারে পরাস্ত হয়ে প্যাভিলিয়নে ফেরেন ম্যাক্সওয়েল। একই ওভারে ফেরেন উইকেট রক্ষক অ্যালেক্স ক্যারিও। শেষদিকে মিচেল সোয়েপসন, প্যাট ক্যামিন্স ও ম্যাথিউ কুনেমানও ফেরেন।

দলের পক্ষে সর্বোচ্চ ৩৭ রান করেন ওয়ার্নার। ৫১ বলে ৫ টি চারের সাহায্যে এই রান করেন তিনি। আর দ্বিতীয় সর্বোচ্চ ২৫ বলে ৩০ রান করেন ম্যাক্সওয়েল। শ্রীলঙ্কার পক্ষে ৪৭ রানের খরচায় তিন উইকেট শিকার করেন চামিকা করুণারত্নে। এছাড়াও দুইটি করে উইকেট শিকার করেন চামিরা, ধনঞ্জয়া ডি সিলভা ও দুনিথ ওয়েলালাগে।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩৫ রানেই দুই ওপেনারকে হারায় শ্রীলঙ্কা। ধনঞ্জয়া ডি সিলভাকে নিয়ে হাল ধরেন কুশল মেন্ডিস। দ্বিতীয় উইকেটে ৬১ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার।

এরপরেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে শুরু করে শ্রীলঙ্কা। শেষ পর্যন্ত বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে ২২০ রান করে শ্রীলঙ্কা। লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৩৬ রান করেন কুশল মেন্ডিস। অস্ট্রেলিয়ার হয়ে চার উইকেট শিকার করেন পেসার প্যাট কামিন্স।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কা সফর থেকে ছিটকে গেলেন স্টয়নিস

শ্রীলঙ্কা সফর থেকে ছিটকে গেলেন স্টয়নিস

আর্থিক সংকটাপন্ন শ্রীলঙ্কার পাশে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা

আর্থিক সংকটাপন্ন শ্রীলঙ্কার পাশে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা

বিগব্যাশে হোবার্ট হ্যারিকেন্সের সাথে যুক্ত হলেন পন্টিং

বিগব্যাশে হোবার্ট হ্যারিকেন্সের সাথে যুক্ত হলেন পন্টিং

শুরুর আগেই শেষ শন অ্যাবটের শ্রীলঙ্কা সফর

শুরুর আগেই শেষ শন অ্যাবটের শ্রীলঙ্কা সফর