উত্তেজনা ছড়ানো ম্যাচে উইন্ডিজদের হারালো ভারত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৪ এএম, ২৩ জুলাই ২০২২
উত্তেজনা ছড়ানো ম্যাচে উইন্ডিজদের হারালো ভারত

বাংলাদেশের বিপক্ষে ওয়ানেড সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের আশা ছিল ভারতের বিপক্ষে ঘুরে দাঁড়ানোর। উত্তেজনা ছড়ানো ম্যাচে জয়ের আশা জাগিয়েও শেষ পর্যন্ত জয়ের বন্দরে পৌঁছতে পারেনি তারা। ভারতের বিপক্ষে মাত্র ৩ রান দূরে থাকতে পরাজয়ের স্বাদ নিতে হয়েছে তাদের।

শুক্রবার (২২ জুলাই) সিরিজের প্রথম ওয়ানডেতে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। বিপরীতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩০৮ রানের বিশাল সংগ্রহ গড়ে ভারত। ব্যাট হাতে সর্বোচ্চ ৯৭ রান করেন এ সিরিজে দলের নেতৃত্ব দেওয়া শিখর দাওয়ান।

সর্বশেষ বাংলাদেশের বিপক্ষে খেলা সিরিজে এক ম্যাচেও দুই শতাধিক রান করতে না পারা ক্যারিবীয়দের জন্য ৩০৯ রানের লক্ষ্যটি ছিল প্রায় পাহাড়সম। তবে কাইম মায়ার্স, শামার ব্রুকস এবং ব্রান্ডন কিংসের পর শেষ দিকে রোমারিও শেফার্ডে ঝড়ো ব‍্যাটিংয়ে নাটকীভাবে জয়ের আশা জাগিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ।

২৫ বলে ৩টি চার ও ২টি ছক্কার মারে ম্যাচ জয়ের আশা জাগান রোমারিও শেফার্ড। তবে ইনিংসের নির্ধারিত ওভার শেষ হয়ে যাওয়ায় আর এগুতে পারেননি তিনি।

মোহাম্মদ সিরাজের করা শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজনীয় ১৫ রানের মধ্যে ১১ রান নিতে পারে ওয়েস্ট ইন্ডিজ। ফলে উত্তেজনা ছড়ানো ম্যাচে শেষ পর্যন্ত মাত্র ৩ রান দূরে থাকতে হারের স্বাদ নেয় ক্যারিবীয়রা।

প্রথমে ব্যাট করতে নেমে ভারতের পক্ষে ওপেনার ও অধিনায়ক শিখর ধাওয়ানের ব্যাট থেকে আসে ৯৭ রানের ইনিংস। ৯৯ বলে ১০টি চার ও ৩টি ছক্কার মারে এ ইনিংস সাজালেও মাত্র ৩ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন তিনি। ধাওয়ানের পর দ্বিতীয় সর্বোচ্চ রান করেন অপর ওপেনার শুভমান গিল, তার ব্যাট থেকে আসে ৬৪ রান।

এছাড়া শ্রেয়াস ৫৪, সূর্যকুমার ১৩, স‍্যামসন ১২, হুডা ২৭, প‍্যাটেল ২১ রান করেন। শেষ দিকে শার্দুল ৭ রানে এবং মোহাম্মদ সিরাজ ১ রানে অপরাজিত ছিলেন। বিপরীতে ওয়েস্ট ইন্ডিজের পক্ষে বল হাতে জোসেফ এবং মোটি ২টি করে এবং শেফার্ড এবং আকিল একটি করে উইকেট শিকার করেন।

ম্যাচসেরা হয়েছেন ৯৭ রান করা ভারতের অধিনায়ক শিখর ধাওয়ান। এ জয়ে তিন ম‍্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল ভারত। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে ভারতের এটি টানা ষষ্ঠ জয় এবং দুই দলের সর্বশেষ ১২ ম‍্যাচে ভারতের ১১তম জয়।

স্পোর্টসমেইল২৪/আরএস



শেয়ার করুন :


আরও পড়ুন

আরব আমিরাতেই হচ্ছে এশিয়া কাপ

আরব আমিরাতেই হচ্ছে এশিয়া কাপ

জার্সি স্পনসরের কাছে বিসিসিআইয়ের পাওনা ৮৬ কোটি রুপি

জার্সি স্পনসরের কাছে বিসিসিআইয়ের পাওনা ৮৬ কোটি রুপি

দক্ষিণ আফ্রিকায় ফ্রাঞ্চাইজি লিগের ৬ দলের মালিকানায় ভারতীয়রা!

দক্ষিণ আফ্রিকায় ফ্রাঞ্চাইজি লিগের ৬ দলের মালিকানায় ভারতীয়রা!

ক্যারিবীয়দের তৃতীয়বারের মতো হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ

ক্যারিবীয়দের তৃতীয়বারের মতো হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ