জিম্বাবুয়ে কাছে হেরেও সুপার সিক্সে ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০০ পিএম, ২৫ জুন ২০২৩
জিম্বাবুয়ে কাছে হেরেও সুপার সিক্সে ওয়েস্ট ইন্ডিজ

সিকান্দার রাজার অলরাউন্ড নৈপূণ্যে ওয়ানডে বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের তৃতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৩৫ রানে হারিয়ে দিয়েছে জিম্বাবুয়ে। এ ম্যাচে হারলেও বিশ্বকাপ বাছাইপর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে ক্যারিয়রা। ওয়েস্ট ইন্ডিজ ছাড়াও সুপার সিক্সে উঠেছে জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডস।

বাছাইপর্বে সমান ৩টি করে ম্যাচ শেষে জিম্বাবুয়ের পয়েন্ট ৬, নেদারল্যান্ডস-ওয়েস্ট ইন্ডিজের ৪ করে। গ্রুপ পর্বে সব ম্যাচ খেলে নেপালের ২ ও যুক্তরাষ্ট্রের ৩ ম্যাচে পয়েন্ট শূন্য। গ্রুপ পর্বের সব খেলা শেষ হওয়ার আগেই টেবিলের শীর্ষ তিনটি স্থানে থেকে সুপার সিক্স নিশ্চিত করলো জিম্বাবুয়ে, ওয়েস্ট ইন্ডিজ ও নেদারল্যান্ডস।

শনিবার (২৪ জুন) ‘এ’ গ্রুপে হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে প্রথমে বোলিং করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। টপ অর্ডার ব্যাটাররা বড় ইনিংস খেলতে না পারলেও মিডল অর্ডারে ৯৪ বলে ৮৭ রানের জুটি গড়েন রাজা ও রায়ান বার্ল।

৫টি চার ও ১টি ছক্কায় ৫৭ বলে ৫০ রান করেন বার্ল। ৫৮ বলে ৬৮ রান করেন রাজা। শেষ পর্যন্ত ইনিংসের ১ বল বাকি থাকতে ২৬৮ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। ওয়েস্ট ইন্ডিজের কিমো পল ৩ উইকেট নেন।

জবাবে ওপেনার হিসেবে হাফ-সেঞ্চুরির ইনিংস খেলেন কাইল মায়ার্স। ৮টি চার ও ১টি ছক্কায় ৭২ বলে ৫৬ রানে আউট হন তিনি। মিডল অর্ডারে লড়াই করার চেষ্টা করেন অধিনায়ক শাই হোপ, নিকোলাস পুরান ও রোস্টন চেজ।

কেউই বড় ইনিংস খেলতে না পারলে ৩২ বল বাকি থাকতে ২৩৩ রানে অলআউট হয় ক্যারিবীয়রা। হোপ ৩০, পুরান ৩৪ ও চেজ ৪৪ রান করেন। জিম্বাবুয়ের তেন্ডাই চাতারা ৩টি, ব্লেসিং মুজারাবানি-রিচার্ড এনগারাভা ও রাজা ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন রাজা।


শেয়ার করুন :