বিশ্বকাপে লজ্জার ব্যাটিং ধসে পাকিস্তান তৃতীয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:০৮ পিএম, ১৪ অক্টোবর ২০২৩
বিশ্বকাপে লজ্জার ব্যাটিং ধসে পাকিস্তান তৃতীয়

চলমান ওয়ানডে বিশ্বকাপের ১২তম ম্যাচে ভারতের বিপক্ষে মর্যাদার লড়াইয়ে ৩৬ রানে শেষ ৮ উইকেট হারিয়ে ১৯১ রানে গুটিয়ে যায় পাকিস্তান। নিজেদের ওয়ানডে ইতিহাসে ভারতের বিপক্ষে ব্যাটিং ধসের এ ম্যাচটি তৃতীয়স্থানে জায়গা করে নিয়েছে।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ২৯.৩ ওভারে ২ উইকেট ১৫৫ রান তুলে ভালো অবস্থানেই পৌঁছে যায় পাকিস্তান। তবে এরপর নাটকীয়ভাবে ভারতের বোলিংয়ের সামনে অসহায়ের মত আত্মসমর্পণ করে পাকিস্তানের ব্যাটাররা।

৮০ বলের ব্যবধানে ৩৬ রানে শেষ ৮ উইকেট হারায় পাকিস্তান। তাতেই এই ব্যাটিং ধসের লজ্জার ঘটনা পাকিস্তানের ক্রিকেট ইতিহাসে তৃতীয়স্থানে জায়গা করে নেয়। এর আগে দু’বার নাটকীয়ভাবে ব্যাটিং ধসে ৮ উইকেট হারিয়েছিল পাকিস্তান।

১৯৯৩ সালে কেপ টাউনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২ উইকেট ১১ রান থেকে ৪৩ রানে অলআউট হয় পাকিস্তান। ৩২ রানে শেষ ৮ উইকেট হারিয়েছিল পাকরা। যা এখনও সবচেয়ে বাজে ব্যাটিং ধ্বস পাকিস্তানের। ঐ ম্যাচটি ৭ উইকেটে হেরেছিল পাকরা।

এরপর ২০১২ সালে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে ৩৩ রানে শেষ ৮ উইকেট হারিয়েছিল পাকিস্তান। ২ উইকেটে ১৬৬ রান থেকে ১৯৯ রানে শেষ হয় পাকদের ইনিংস।

এটি তালিকার দ্বিতীয়স্থানে রয়েছে। ওই ম্যাচে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ২৪৩ রান করেছিল লঙ্কানরা। ব্যাটারদের ব্যর্থতায় ৪৪ রানে হার বরণ করে পাকিস্তান।


শেয়ার করুন :