বিশ্বকাপে তামিমকে মিস করছেন কি-না ‍বুঝতে পারছেন না হাথুরুসিংহে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩৯ এএম, ১৯ অক্টোবর ২০২৩
বিশ্বকাপে তামিমকে মিস করছেন কি-না ‍বুঝতে পারছেন না হাথুরুসিংহে

বিশ্বকাপে এখন পর্যন্ত খেলা তিন ম্যাচেই ওপেনিং জুটিতে ভালো করতে পারেনি বাংলাদেশ। লিটন দাস ও তানজিদ হাসান তামিম বরাবরই ছিলেন ব্যর্থতার কাতারে। এ অবস্থায় টপ অর্ডারে তামিম ইকবালকে মিস করার বিষয়ে টাইগার কোচ চন্ডিকা হাথুরুসিংহে ঠিক উত্তর দিতে পারেননি। তার মতে, তামিম একজন ভালো ক্রিকেটার, তবে মিস করার বিষয়টি বুঝতে পারছেন না।

চলমান বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে দারুণ জয় পেলেও পরের দুই ম্যাচে বাজেভাবে হেরে গেছে টাইগাররা। ইংল্যান্ডের বিপক্ষে ১৩৭ রান এবং নিউজিল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটে হারের স্বাদ পায় টাইগাররা।

দুটি ম্যাচেই ব্যাটিং ব্যর্থতার পরিচয় দিয়েছে বাংলাদেশ। এর মাঝে লিটন দাস এবং তানজিদ তামিমের ওপেনিং জুটি ছিল বরাবরেই মতোই ব্যর্থতার লাইনে। ইংল্যান্ডের বিপক্ষে লিটন ৭৬ রানের ইনিংস খেললেও তানজিদ তামিমের ব্যাট থেকে আসে মাত্র ১ রান।

ইনজুরি থেকে ‘ভালো হলেও’ ওপেনার তামিম ইকবালকে ছাড়াই বিশ্বকাপের দল দেয় বাংলাদেশ ক্রিকেটের নির্বাচকরা। মূলত তামিম ইকবালের পরিবর্তে তরুণ ক্রিকেটার তানজিদ হাসান তামিমকে ওপেনার হিসেবে বিশ্বকাপ দলে নেওয়া হয়। তবে মাত্র ৫টি আন্তর্জাতিক ওয়ানডে খেলা তানজিদ তামিম নিজের নামের প্রতি সুবিচার করতে পারেছন না।

নিজেদের চতুর্থ ম্যাচে ভারতের বিপক্ষে মুখোমুখি হওয়ার আগে সংবাদ সম্মেলনে হাজির হয়েছিলেন চন্ডিকা হাথুরসিংহে। সেখানেই জানতে চাওয়া হয়, দলের টপ অর্ডারের এ অবস্থায় তামিম ইকবালকে মিস করা হচ্ছে কি না?

জবাবে টাইগার কোচ বলেন, “তিনি (তামিম ইকবাল) এখানে (বিশ্বকাপ দলে) নেই, তাই আমরা তাকে মিস করছি কি না তা আমি উত্তর দিতে পারি না। দুর্ভাগ্যবশত, আমরা যখন নির্বাচন (দল) করছিলাম তখন তিনি প্রস্তুত ছিলেন না।”

হাথুরু বলেন, “স্পষ্টতই একজন খেলোয়াড় হিসেবে তার (তামিম ইকবাল) রেকর্ড ভালো রয়েছে। তবে একই জিনিস আমি জানি না, আমরা তাকে মিস করছি কি না। কারণ, আমাদের এমন খেলোয়াড় আছে যারা আমাদের বিশ্বাস, আমাদের জন্য ভালো খেলবে।”


শেয়ার করুন :