হতাশ বাবর আজম বললেন, ‘আমরা সত্যিই দুঃখিত’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২০ পিএম, ২৪ অক্টোবর ২০২৩
হতাশ বাবর আজম বললেন, ‘আমরা সত্যিই দুঃখিত’

আফগানিস্তানের বিপক্ষে পরাজয়ে চলমান বিশ্বকাপে বড় ধাক্কা খেয়েছে পাকিস্তান। এ হারে সেমিফাইনালে পথে অনেকটাই পিছিয়ে পড়েছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। অধিনায়ক বাবর আজমও বিষয়টি স্বীকার করেছেন, একই সাথে দুঃখ প্রকাশ করে বলেছেন, “আমরা সত্যিই দুঃখিত।”

২৮৩ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ওপেনিং জুটির দারুণ ব্যাটিংয়ে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডেতে আটবারের মোকাবেলায় প্রথম জয় তুলে নিয়েছে আফগানিস্তান। ইব্রাহিম জারদান ১১৩ বলে ৮৭ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন। আরেক ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ৫৩ বলে খেলেছেন ৬৫ রানের ইনিংস।

প্রথম উইকেটে ১৩০ রানের পার্টনারশীপের উপর ভর করে আফগানিস্তান দাপুটে জয় নিশ্চিত করে। ওপেনিং জুটির পর রহমত শাহর ৮৪ বলে ৭৭ ও অধিনায়ক হাশমাতুল্লাহ শাহিদী ৪৮ রানে অপরাজিত ছিলেন।

আফগানিস্তানের বিপক্ষে এমন হারে পাকিস্তানের অধিনায়ক বাবর বলেছেন, “দল হিসেবে আমরা হতাশ। আমাদের অবশ্যই হতাশ হওয়া উচিৎ। বাকি ম্যাচগুলোতে পুরো দলের প্রতি আমরা একটাই বার্তা থাকবে, এ পরাজয় থেকে শিক্ষা নাও।”

তিনি বলেন, “ব্যাটিং করতে নেমে আমরা নির্ধারিত লক্ষ্যমাত্রা অনেকটাই পূরণ করেছিলাম। তবে বোলিং ও ফিল্ডিংয়ে আমরা প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছি। আমরা তাদেরকে চাপে রাখতে পারিনি। এ জয়ের জন্য আমি আফগানিস্তান দলকে অভিনন্দন জানাতে চাই।”

বাবর বলেন, “আফগানিস্তানের স্পিনাররা দারুণ প্রতিভাবান। সে কারণে আমাদের পরিকল্পনা ছিল ৪০ ওভার পর্যন্ত যতটা সম্ভব উইকেট ধরে রেখে ইনিংস এগিয়ে নিয়ে যাওয়া। এরপর শেষ ১০ ওভারে আগ্রাসী ব্যাটিং করা। তবে আমি মনে করি মোট ১০ থেকে ১৫ রান কম হয়েছিল।”

হতাশাজনক এ পরাজয়ের পরও পাকিস্তানের সেমফিাইনাল খেলার সম্ভাবনা আছে মনে করেন বাবর। বলেন, “এ মুহূর্ত থেকে সব বিভাগে আমাদের সেরা ক্রিকেট খেলতে হবে এবং অবশ্যই আমাদের ভুলগুলোকে কাটিয়ে উঠতে হবে।”

কাঁধের ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে যাওযা ফাস্ট বোলার নাসিম শাহর অনুপস্থিতি পুরো দল অনুভব করছে বলেও স্বীকার করেন পাকিস্তান অধিনায়ক। বলেন, “অবশ্যই আমরা দারুণভাবে নাসিমকে মিস করছি। তবে এটাও ক্রিকেটের একটি অংশ। সব মিলিয়ে আমাদের বোলিং বিভাগ সেভাবে নিজেদের প্রমাণ করতে পারছে না।”

তিনি আরও বলেন, “আমরা জানি এখানে ভুলের কোন সুযোগ নেই। কিন্তু আমরা নিজেদের পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হয়েছি। অনুশীলনে আমরা সবাই নিজেদের সেরাটা দিয়েছি। কিন্তু আমি মনে করি আমাদের বোলাররা ম্যাচে একটু বেশি পরিশ্রান্ত ছিল। যে কারনে রান বেশি দিয়েছে। আমাদের অবশ্যই ইতিবাচক থাকতে হবে এবং ভিন্ন মানসিকতা নিয়ে সামনে এগোতে হবে।”


শেয়ার করুন :