স্পিনার ওয়ালশের ব্যাটে ওয়েস্ট ইন্ডিজের স্মরণীয় জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২৭ এএম, ১০ জানুয়ারি ২০২০
স্পিনার ওয়ালশের ব্যাটে ওয়েস্ট ইন্ডিজের স্মরণীয় জয়

ব্যাট হাতে ৯ নম্বরে নেমে লেগ-স্পিনার হেইডেন ওয়ালশের ব্যাটিং নৈপুণ্যে উত্তেজনাপূর্ণ সিরিজের দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডকে ১ উইকেটে হারিয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। এ জয়ে ২-০ ব্যবধানে এক ম্যাচ বাকি রেখেই তিন ম্যাচের সিরিজ জয় নিশ্চিত করলো ক্যারিবীয়রা। ৬৭ বলে অপরাজিত ৪৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন ওয়ালশ।

বার্বাডোজে প্রথম ওয়ানডের মত এবারও টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্বান্ত নেয় আয়ারল্যান্ড। ৫১ রানে ২ উইকেট হারালেও ওপেনার পল স্ট্রালিংয়ের কল্যাণে রানের চাকা সচল ছিল আইরিশদের। অপরপ্রান্ত দিয়ে দলের অন্যান্য ব্যাটসম্যানরা ছোট-ছোট ইনিংস খেলে আউট হলেও ওয়ানডে ক্যারিয়ারের ১১৬তম ম্যাচে ২৪তম হাফ-সেঞ্চুরি তুলে নেন স্ট্রার্লিং।

শেষ পর্যন্ত ৭টি চার ও ১টি ছক্কায় ৭৯ বলে ৬৩ রান করে আউট হন তিনি। এছাড়া সিমি সিং-এর ৩৪ ও কেভিন ও’ব্রায়েনের ৩১ রানের কল্যাণে ৫০ ওভারে ৯ উইকেটে ২৩৭ রানের লড়াকু সংগ্রহ পায় আয়ারল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের আলজারি জোসেফ ৪টি ও শেল্ডন কটরেল ৩টি উইকেট নেন।

জয়ের জন্য ২৩৮ রানের টার্গেটে খেলতে নেমে ২৪ রানেই ৩ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। এরপর শাই হোপের ২৫, নিকোলাস পুরানের ৪৪ বলে ৫২ ও অধিনায়ক কাইরন পোলার্ডের ৩২ বলে ৪০ রানে লড়াইয়ে ফেরে দলটি। পুরান ৬টি চার ও পোলার্ড ২টি চার ও ৪টি ছক্কা মারেন।

কিন্তু তাদের বিদায়ের পর এক পর্যায়ে ১৪৮ রানেই সপ্তম উইকেট হারিয়ে ম্যাচ হারের মুখে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। এরপর ব্যাট হাতে আয়ারল্যান্ডের বোলারদের বিপক্ষে প্রতিরোধ গড়ে তুলেন ওয়ালশ।

অষ্টম উইকেটে কেরি পেরির সাথে ৫২ ও নবম উইকেটে জোসেফের সাথে ৩২ রান যোগ করেন ওয়ালশ। পেরি ১৮ ও জোসেফ ১৬ রান করে ফিরেন। তবে অন্যপ্রান্তে ওয়েস্ট ইন্ডিজের ভরসা হিসেবে টিকে থাকেন ওয়ালশ।

শেষ পর্যন্ত ১ বল বাকি রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে ওয়েস্ট ইন্ডিজ। ছক্কা মেরে দলের জয় নিশ্চিত করেন শেষ ব্যাটসম্যান কটরেল। কটরেল ৭ ও ওয়ালশ ৪৬ রানে অপরাজিত থাকেন। আয়ারল্যান্ডের সিমি সিং ৩ উইকেট শিকার করেন। ম্যাচ সেরা হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের জোসেফ।


শেয়ার করুন :


আরও পড়ুন

‘ভাঙা পাঁজর’ নিয়ে হতাশ এন্ডারসন

‘ভাঙা পাঁজর’ নিয়ে হতাশ এন্ডারসন

নিজ মাঠে টেস্ট ক্রিকেট ফেরাচ্ছে জিম্বাবুয়ে

নিজ মাঠে টেস্ট ক্রিকেট ফেরাচ্ছে জিম্বাবুয়ে

শেষ হাসিটাও হাসলেন মুশফিক

শেষ হাসিটাও হাসলেন মুশফিক

ভারতকে পাল্লা দেওয়ার মত অস্ত্র আছে : ফিঞ্চ

ভারতকে পাল্লা দেওয়ার মত অস্ত্র আছে : ফিঞ্চ