গ্যাব্রিয়েল বিশাল হৃদয়ের ক্রিকেটার : হোল্ডার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৪ এএম, ১৪ জুলাই ২০২০
গ্যাব্রিয়েল বিশাল হৃদয়ের ক্রিকেটার : হোল্ডার

করোনা পরবর্তী সময়ে মাঠে ফেরা প্রথম আন্তর্জাতিক ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়েছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। সাউথ্যাম্পটনে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টে ইংল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেল সফরকারীরা।

ঘরের মাঠে ইংল্যান্ডকে হারানো একেবারে সহজ কাজ নয়। তবে সে কাজটি সহজ হয়েছে শেষদিনে জার্মেইন ব্ল্যাকউডের ৯৫ রানের অনবদ্য এক ইনিংসে। তার ব্যাটেই শেষ দিনে জয় তুলে সফরকারীরা। তবে উইন্ডিজদের জয়ের সবচেয়ে বড় ভূমিকা পালন করেছেন পেসার শ্যানন গ্যাব্রিয়েল।

সাউথ্যাম্পটন টেস্টের প্রথম ইনিংসে ৪ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে নিয়েছেন ৫ উইকেট। দুই ইনিংস মিলিয়ে ৯ উইকেট নিয়ে ম্যাচ জয়ে সবচেয়ে বড় ভূমিকা রাখায় ম্যাচ সেরার পুরস্কারও পেয়েছেন গ্যাব্রিয়েল। তবে সিরিজ শুরুর আগে মুল স্কোয়াডে ছিলেন না তিনি, ছিলেন রিজার্ভ স্কোয়াডে।

ম্যাচ শেষে গ্যাব্রিয়েলকে প্রশংসার জোয়ারে ভাসিয়েছেন অধিনায়ক জেসন হোল্ডার। তিনি জানিয়েছেন, সে বিশাল হৃদয়ের এক ক্রিকেটার। সে কখনও হাল ছাড়েন না। চোটের সঙ্গে লড়াই জয়ের পর মাঠের সাফল্যের জন্য মুখিয়ে ছিলেন তিনি।

হোল্ডার বলেন, ‘ শ্যানন এই ম্যাচে যা করেছে, তা মোটেও বিস্ময়কর নয়। সে এমন একজন যে কখনোই হাল ছাড়ে না। বিশাল হৃদয়ের এক ক্রিকেটার সে। অনেক কিছুর ভেতর দিয়ে যেতে হয়েছে তাকে। এই সাফল্য পেতে সে মরিয়া ছিল। সাম্প্রতিক সময়ে শরীর তার কথা শোনেনি। কিন্তু সে ফিট হয়ে উঠেছে, ওয়েস্ট ইন্ডিজের হয়ে গতিময় ও ভালো বোলিং করছে, এটা দেখা দারুণ ব্যাপার।”

তিনি আরও বলেন, ‘এই সাফল্যের সবটুকু তার প্রাপ্য। শ্যাননের জন্য সত্যিই আমি খুবই খুশি। আমি জানি, কতকিছুর ভেতর দিয়ে তাকে যেতে হয়েছে। তার পুনবার্সনের সময় আমাদের নিয়মিত যোগাযোগ ছিল। মাঝেমধ্যে সে একটু হতাশ হয়ে উঠছিল যে প্রত্যাশিত উন্নতি হচ্ছে না। কিন্তু লড়াই চালিয়ে গেছে। আমরা সবাই জানি, শ্যানন ফিট থাকলে কতটা কার্যকর। এই ম্যাচেও সেই প্রমাণ সে দিয়েছে।’

তিন ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে ১৬ জুলাই ম্যানচেস্টারে। ২৪ জুলাই সিরিজের তৃতীয় টেস্টও অনুষ্ঠিত হবে ম্যানচেস্টারে। প্রথম টেস্টের মতো বাকি দুই টেস্টও অনুষ্ঠিত হবে দর্শকশূন্য স্টেডিয়ামে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ অ্যাশেজের সমান : স্টিভ ওয়াহ

ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ অ্যাশেজের সমান : স্টিভ ওয়াহ

ব্রডের ক্ষোভ যৌক্তিক বলে দাবি অ্যান্ডারসনের

ব্রডের ক্ষোভ যৌক্তিক বলে দাবি অ্যান্ডারসনের

মনোবিদ পাচ্ছেন রুমানা-আকবররা

মনোবিদ পাচ্ছেন রুমানা-আকবররা

প্রত্যাশার চেয়ে কম মূল্যে স্পন্সরশিপ পেল পিসিবি

প্রত্যাশার চেয়ে কম মূল্যে স্পন্সরশিপ পেল পিসিবি