৩২৬ রানে অলআউট পাকিস্তান, ব্যাটিং বিপর্যয়ে ইংল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪৫ এএম, ০৮ আগস্ট ২০২০
৩২৬ রানে অলআউট পাকিস্তান, ব্যাটিং বিপর্যয়ে ইংল্যান্ড

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিন শেষে চালকের আসনে সফরকারী পাকিস্তান। ওপেনার শান মাসুদের সেঞ্চুরির পরও ৩২৬ রানে অলআউট হয় পাকিস্তান। তবে দ্বিতীয় দিনের শেষ সেশনে পেসারদের দাপটে ম্যাচ নিজেদের হাতে রেখেছে পাকিস্তান।

বৃষ্টি বিঘ্নিত দিনে ২ উইকেটে ১৩৯ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে পাকিস্তান। তবে দ্বিতীয় দিনের শুরুটা ভালো করতে পারেনি বাবর-মাসুদরা। দ্বিতীয় দিনের শুরুর ওভারেই সাজঘরে ফিরে আগের দিনে ৬৯ রান করা বাবর আজম। পেসার জেমস অ্যান্ডাসনের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে সাজঘরে ফিরেন তিনি। এরপর অবশ্য থিতু হতে পারেননি আসাদ শফিকও। ২২ বলে ৭ রান করে ব্রডের শিকার শফিক। এরপর দলে হাল ধরার চেষ্টা করেন শান মাসুদ ও মোহাম্মদ রিজওয়ান।

রিজওয়ান ধীরগতির ব্যাটিং করলেও রান তুললে ব্যর্থ হন তিনি। তাদের জুটিতে বাঁধা হয়ে দাঁড়ান ক্রিস ওকস। ৯ রান করা রিজওয়ানকে ফেরান ওকস। রিজওয়অনের বিতায়ের পর প্রতিরোধ গড়েন শাদাব খান ও ওপেনার মাসুদ। এর মাঝে অবশ্য সেঞ্চুরি তুলে নেন মাসুদ। ২৫১ বলে ১৩ চারের সাহায্যে শতকপূর্ণ করেন তিনি।

৭৬ বলে ৪৫ রান করে শাদাব খান সাজঘরে ফিরলে শাদাব খান ও ওপেনার মাসুদ ভাঙে ১০৫ রানের জুটি। শাদাবের পর অবশ্য আর কেউ দাঁড়াতে পারেননি। এরপর সবাই ছিলেন আসা যাওয়ার মিছিলে। শেষ পর্যন্ত মাসুদের ১৫৬ রানের সুবাদে সবকটি উইকেট হারিয়ে ৩২৬ রান তোলে। ইংল্যান্ডের হয়ে তিনটি করে উইকেট নেন ব্রড ও আর্চার।

পাকিস্তানের পর ব্যাট হাতে ইংল্যান্ডের প্রথম ইনিংস শুরু করে ডমিনিক সিবলি ও ররি বার্নস। তবে ইংলিশদের ভালো শুরু এনে দিতে পারেননি তারা। দলীয় ১২ রানে তিন উইকেট হারিয়ে বিপাকে পড়ে স্বাগতিকরা। বার্নস ৪, সিবলি ৮ ও স্টোকস ০ রানে ফিরেন। থিতু হতে পারেননি অধিনায়ক জো রুটও। শেষ পর্যন্ত দ্বিতীয় দিনশেষে ৪ উইকেট হারিয়ে ৯২ রান তুলে ইংল্যান্ড। ২ উইকেট নেন আব্বাস আর একটি করে উইকেট নেন ইয়াসির শাহ ও আফ্রিদি।

স্কোরকার্ড
পাকিস্তান : ৩২৬/১০ (ওভার ১০৯.৩) মাসুদ ১৫৬, বাবর ৬৯, শাদাব ৪৫, ব্রড ৩/৫৪, আর্চার ৩/৫৯
ইংল্যান্ড : ৯২/৪ (ওভার ২৮ ওভার) পোপ ৪৬*, বাটলার ১৫*, আব্বাস ২/২৪

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএল নিয়ে আক্ষেপ নেই স্টার্কের

আইপিএল নিয়ে আক্ষেপ নেই স্টার্কের

বৃষ্টি বিঘ্নিত দিনে বাবরের ব্যাটে দৃঢ়তা

বৃষ্টি বিঘ্নিত দিনে বাবরের ব্যাটে দৃঢ়তা

কোয়ারেন্টাইনের নিয়ম নিয়ে আইপিএল ফ্র্যাঞ্চাইজিদের আপত্তি

কোয়ারেন্টাইনের নিয়ম নিয়ে আইপিএল ফ্র্যাঞ্চাইজিদের আপত্তি

ইংল্যান্ড-পাকিস্তান সিরিজে বোলারের পা দেখবেন থার্ড আম্পায়ার

ইংল্যান্ড-পাকিস্তান সিরিজে বোলারের পা দেখবেন থার্ড আম্পায়ার