বৈরি আবহাওয়া, শেষ ম্যাচও ড্র

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩১ পিএম, ২৬ আগস্ট ২০২০
বৈরি আবহাওয়া, শেষ ম্যাচও ড্র

সিরিজের দ্বিতীয় ম্যাচের পর তৃতীয় ও শেষ ম্যাচে বৈরি আবহাওয়া বাধা সৃষ্টি করেছে। শঙ্কা কাটিয়ে শেষ পর্যন্ত বৃষ্টির বাধা কাটিয়ে মাঠের খেলা শুরু হলেও জয়ের মুখ দেখেনি স্বাগতিক ইংল্যান্ড। দ্বিতীয় টেস্টের মতো পাকিস্তানের বিপক্ষে এ ম্যাচও শেষ হয়েছে ড্রয়ের মাধ্যমে। ফলে তিন ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে নিজেদের করে নিয়েছে ইংল্যান্ড।

মঙ্গলবার (২৫ আগস্ট) শেষ দিনের খেলা শুরুর কিছুক্ষণের মধ্যে ৬০০ উইকেটের রেকর্ড স্পর্শ করেন জেমি অ্যান্ডারসন। তার রেকর্ডময় দিনেও পাকিস্তানের সবগুলো উইকেট নিতে পারেনি ইংল্যান্ড। ৪ উইকেট হারিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে ১৮৭ রান করে দিন শেষ করে পাকিস্তান। ফলে ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয় ইংলিশদের।

সিরিজের প্রথম ম্যাচে সফররত পাকিস্তানের বিপক্ষে ৩ উইকেটে জয় তুলে নিয়েছিল স্বাগতিকরা। যার ফলে তিন ম্যাচের সিরিজ ১-০ তে জিতে নিয়েছে ইংল্যান্ড। শেষ টেস্টে ম্যাচ সেরা হয়েছেন জ্যাক ক্রলি। আর সিরিজ সেরা হয়েছেন জস বাটলার ও মোহাম্মদ রিজওয়ান।

সাউদাম্পটনে শেষ টেস্টের পঞ্চম দিন বৃষ্টির কারণে প্রথম দুই সেশনের খেলা মাঠে গড়ায়নি। দিনের শেষ সেশনে খেলা শুরু হলে ম্যাচটি ড্র হচ্ছে বলে ধরেই নেওয়া হয়। ফলোঅনে থাকা পাকিস্তান ৪ উইকেটে ১৮৭ রান সংগ্রহ করলে দুই অধিনায়ক জো রুট ও আজহার আলি ম্যাচটি ড্র মেনে নেন।

বৈরি আবহাওয়া না থাকলে তাহলে জয়ের দেখা পেতে পারতো স্বাগতিকরা। কারণ, ফলোঅনে পরে ব্যাট করা পাকিস্তান অনেক আগেই জয় থেকে ছিটকে গিয়েছিল।

সংক্ষিপ্ত স্কোর
ইংল্যান্ড ১ম ইনিংস : ৫৮৩/৮ (ইনিংস ঘোষণা)
পাকিস্তান ১ম ইনিংস : ২৭৩

পাকিস্তান ২য় ইনিংস : ১৮৭/৪
ফল : ড্র
সিরিজ : তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে জয়ী ইংল্যান্ড।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রথম পেসার হিসেবে অ্যান্ডারসনের ৬০০ টেস্ট  উইকেট

প্রথম পেসার হিসেবে অ্যান্ডারসনের ৬০০ টেস্ট উইকেট

দশ নম্বরে নেমে ৬২ বলে সেঞ্চুরি

দশ নম্বরে নেমে ৬২ বলে সেঞ্চুরি

ডাবল সেঞ্চুরি করে রেকর্ড বইয়ে ক্রাওলি

ডাবল সেঞ্চুরি করে রেকর্ড বইয়ে ক্রাওলি

ড্র’তেই মিমাংসা হলো ইংল্যান্ড-পাকিস্তানের দ্বিতীয় টেস্ট

ড্র’তেই মিমাংসা হলো ইংল্যান্ড-পাকিস্তানের দ্বিতীয় টেস্ট