বিসিবির কড়া বার্তায় শ্রীলঙ্কাকে ভাবতে বললেন দেশটির ক্রীড়ামন্ত্রী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪৮ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২০
বিসিবির কড়া বার্তায় শ্রীলঙ্কাকে ভাবতে বললেন দেশটির ক্রীড়ামন্ত্রী

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন শ্রীলঙ্কার জুড়ে দেওয়া নানা অবান্তর শর্ত প্রত্যাখ্যান করার পর দেশটির টনক নড়েছে। শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী নামাল রাজাপাকসা লঙ্কার ক্রিকেট বোর্ডকে শর্তগুলো পুর্নবিবেচনা অনুরোধ জানিয়েছেন।

সফর নিয়ে শ্রীলঙ্কার দেওয়া শর্তাবলী সোমবার (১৪ সেপ্টেম্বর) প্রত্যাখান করে বিসিবি। বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন এমন শর্তাবলিকে ‘বিরল’ বলেও অভিহিত করেন। তিনি বলেন, এমন শর্তে শ্রীলঙ্কা সফর সম্ভব নয়

বিসিবি সভাপতির স্পষ্ট বক্তব্যের পর টুইটারের মাধ্যমে নিজ দেশের ক্রিকেট বোর্ডকে বিষয়টি নিয়ে পুনরায় পর্যালোচনা করতে বলেন রাজাপাকসা।

টুইটারে রাজাপাকসা বলেন, ‘আমরা সবাই জানি যে কোভিড-১৯ মহামারি এখনও বিশ্বজুড়ে প্রবলভাবে বিরাজমান। এ অবস্থায় প্রতিরোধমূলক ব্যবস্থাই সর্বোচ্চ প্রাধান্য পাচ্ছে। তবে এ অঞ্চলের ক্রিকেটের স্বার্থে আমি এসএলসিকে বলেছি, কোভিড টাস্ক ফোর্সের সাথে আলোচনা করে বিসিবির বিষয়টি পুনর্বিবেচনা করতে।’

শ্রীলঙ্কায় বাংলাদেশ ক্রিকেট দলের সফরে প্রধান সমস্যা হলো খেলোয়াড়দের ১৪ দিনের কোয়ারেন্টাইন। সেই সময় কঠোর প্রটোকল মেনে হোটেলের মধ্যে বন্দি থাকতে হবে। এমনকি রুমের বাইরে পর্যন্ত জাওয়া যাবে না।

শ্রীলঙ্কা পৌঁছে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকলে বাংলাদেশের জন্য সিরিজের প্রস্তুতি নেওয়া কঠিন হয়ে যাবে। এমনিতেই কোভিড-১৯ এর প্রার্দুভাবের পর থেকে বাংলাদেশের খেলোয়াড়রা ক্রিকেট থেকে দূরে রয়েছেন।

প্রাথমিকভাবে বিসিবি জানিয়েছিল ২৭ সেপ্টেম্বর (রোববার) শ্রীলঙ্কায় পৌঁছে সাত দিনের কোয়ারেন্টাইনে থাকতে চায় এবং পরের দিন থেকে অনুশীলনে নামতে চায়। সেই হিসেবে সম্ভাব্য সূচি অনুযায়ী ২৩ অক্টোবর থেকে সিরিজ শুরু হওয়ার কথা ছিল। তবে সব কিছুই এখন ঘোর অন্ধকারে।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) নতুন শর্ত অনুযায়ী, বাংলাদেশ দল কোচিং স্টাফসহ ৩০ জনের বেশি যেতে পারবে না। যেখানে বিবিসির চিন্তা ছিল এইচপি দলসহ প্রায় ৬০ থেকে ৬৫ জনের একটি বিশাল দল শ্রীলঙ্কা সফরে যাবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টাইগারদের অনুশীলনে ফিরলেন বিদেশি কোচিং স্টাফরা

টাইগারদের অনুশীলনে ফিরলেন বিদেশি কোচিং স্টাফরা

শিগগিরই ঘরোয়া ক্রিকেট শুরু করবে বিসিবি

শিগগিরই ঘরোয়া ক্রিকেট শুরু করবে বিসিবি

অবিশ্বাস্য জয়ে সমতায় ফিরলো ইংল্যান্ড

অবিশ্বাস্য জয়ে সমতায় ফিরলো ইংল্যান্ড

এলপিএলের নিলামে সাকিব, অ্যাপ্রোচ পায়নি বিসিবি

এলপিএলের নিলামে সাকিব, অ্যাপ্রোচ পায়নি বিসিবি