এলপিএলের নিলামে সাকিব, অ্যাপ্রোচ পায়নি বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১৫ পিএম, ১২ সেপ্টেম্বর ২০২০
এলপিএলের নিলামে সাকিব, অ্যাপ্রোচ পায়নি বিসিবি

নিষেধাজ্ঞা মুক্ত হওয়ার আগেই লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) নিলাম তালিকায় সাকিব আল হাসানের নাম রাখা হয়েছে। তবে বিষয়টি নিয়ে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কাছ থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এখনো অফিসিয়ালি কোন অ্যাপ্রোচ পায়নি।

বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর নিয়ে শনিবার (১‌২ সেপ্টেম্বর) সাংবাদিকদের সাথে কথা বলার সময় এক প্রশ্নের জবাবে বিসিবির প্রধান নির্বাহী (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী সুজন এ কথা বলেন। শুধু সাকিব নয়, এলপিএলে খেলতে বাংলাদেশের কোন খেলোয়াড়ের বিষয়ে লঙ্কান বোর্ড এখনো অফিসিয়ালি কোন অ্যাপ্রোচ পাঠায়নি বলেও জানান তিনি।

নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‌‘আমাদের (বিসিবি) কাছে এখনও ফরমালি অ্যাপ্রোচ আসেনি। কিছু আসলে তখন আমরা বিষয়টা দেখবো। আর ঘরোয়া টুর্নামেন্টের জন্য তো আমাদের খেলোয়ারদের এককি নির্দেশনা দেওয়াই রয়েছে। তার আলোকেই আমরা সিদ্ধান্ত নেব।’
sportsmail24
এদিকে লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) নিলাম তালিকায় নাম থাকলেও নিলাম অনুষ্ঠানে ঘোষণা দিয়ে সাকিবকে ক্রয় করার বিষয়ে শঙ্কা রয়েছে। কারণ, এলপিএলের নিলাম অনুষ্ঠিত হবে ১ অক্টোবর (বৃহস্পতিবার)। যেখানে সাবিকের নিষেধাজ্ঞার মেয়াদ রয়েছে ২৮ অক্টোবর পর্যন্ত। অর্থাৎ, ২৯ অক্টোবর থেকে সাকিব ক্রিকেট মাঠে ফিরতে পারবেন।

তবে নিলামে ঘোষণা দিয়ে দলে ভেড়াতে না পারলেও চলতি বছরের এ টুর্নামেন্টে খেলতে পারবেন সাকিব আল হাসান। ১ অক্টোবর নিলাম শেষে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে ১৪ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত। অর্থাৎ, টুর্নামেন্ট শুরু হওয়ার ১৬ দিন আগেই নিষেধাজ্ঞা থেকে মুক্ত হবে তিনি।

এছাড়া বাংলাদেশ ক্রিকেট দল সে সময় টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কায় অবস্থান করবে। যে সিরিজের দ্বিতীয় টেস্ট থেকে সাকিব আল হাসানের খেলার সম্ভাবনা রয়েছে।

পাঁচটি দলের ২২ দিনব্যাপী এ টুর্নামেন্ট মোট তিনটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের পাঁচটি দলের নাম হবে কলম্বো, ক্যান্ডি, গল, ডাম্বুল্লা ও জাফনা শহরগুলোর নাম অনুসারে। টুর্নামেন্টে প্রতি দলে ৬ জন করে বিদেশি ক্রিকেটার খেলতে পারবেন। আর প্রতিটি দলে থাকবেন ১৯ জন ক্রিকেটার।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

লঙ্কান প্রিমিয়ার লিগের নিলামে সাকিব আল হাসান

লঙ্কান প্রিমিয়ার লিগের নিলামে সাকিব আল হাসান

শ্রীলঙ্কায় মমিনুল-মুশফিকদের কোয়ারেন্টাইন সর্বোচ্চ ৭ দিন

শ্রীলঙ্কায় মমিনুল-মুশফিকদের কোয়ারেন্টাইন সর্বোচ্চ ৭ দিন

লঙ্কা প্রিমিয়ার লিগের সূচি চূড়ান্ত

লঙ্কা প্রিমিয়ার লিগের সূচি চূড়ান্ত

শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগে পাকিস্তানের দল!

শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগে পাকিস্তানের দল!