শেষ দিনে কঠিন পরীক্ষায় পাকিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৩ পিএম, ২৯ ডিসেম্বর ২০২০
শেষ দিনে কঠিন পরীক্ষায় পাকিস্তান

স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে কঠিন পরীক্ষায় পড়েছে পাকিস্তান। বক্সিং ডে টেস্টে নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয় পেতে হলে শেষ দিনে পাকিস্তানের করতে হবে ৩০২ রান, হাতে রয়েছে ৭টি উইকেট। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) চতুর্থ দিন শেষে দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের সংগ্রহ ৩ উইকেটে ৭১ রান।

বক্সিং ডে টেস্টে টস হেরে প্রথমে ব্যাট করতে মেনে অধিনায়ক কেন উইলিয়ামসনের সেঞ্চুরিতে ৪৩১ রানে থামে নিউজিল্যান্ড। জবাবে ধুঁকতে থাকা পাকিস্তান প্রথম ইনিংসে ২৩৯ রানে গুটিয়ে যায়। ফলে প্রথম ইনিংস থেকে ১৯২ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড।

চতুর্থ দিনের শুরুতে দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৮০ রান তুলে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। দ্বিতীয় ইনিংসে দলের পক্ষে সর্বোচ্চ ৬৪ রান করেন ওপেনার টম ব্লান্ডেল।

এছাড়া ৫৩ রান করেন আরেক ওপেনার টম লাথাম। অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাট থেকে আসে ২১ রান। আর ১২ রানে অপরাজিত থাকেন টেইলর। পাকিস্তানের হয়ে তিনটি উইকেট নেন নাসিম শাহ।

দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ড ১৮০ রানে ইনিংস ঘোষণা করায় পাকিস্তানের জয়ের জন্য টার্গেট দাঁড়ায় ৩৭৩ রানের। তবে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে সফরকারীরাঅ

দলীয় স্কোরে কোনো রান যোগ না হতেই বিদায় নেন দুই ওপেনার শান মাসুদ ও আবিদ আলী। শুরুতেই চাপে পড়ে ব্যাট হাতে হাল ধরেন আজহার আলী ও হ্যারিস সোহেল। এরপর দলীয় ৩৭ রানের মাথায় তৃতীয় উইকেট হারায় পাকিস্তান। ৪৬ বলে ৯ রান করে বিদায় নেন সোহেল।

দিনের বাকিটা সময় আর কোন উইকেট না হারালেও শেষ দিনের জন্য বেশ লম্বা পথ রয়ে গেছে। বুধবার (৩০ ডিসেম্বর) জয় পেতে হলে পাকিস্তানকে করতে হবে ৩০২ রান। হাতে রয়েছে ৭টি উইকেট। চতুর্থ দিন শেষে ৩৪ রানে আজহার আলী এবং ২১ রানে ফাওয়াদ আলম অপরাজিত রয়েছেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

হোয়াইটওয়াশ থেকে বাঁচলো পাকিস্তান

হোয়াইটওয়াশ থেকে বাঁচলো পাকিস্তান

দেশের হয়ে অনন্য রেকর্ডের মালিক টেইলর

দেশের হয়ে অনন্য রেকর্ডের মালিক টেইলর

নিউজিল্যান্ডের দৃষ্টি টেস্ট র‌্যাংকিংয়ের চূড়ায়

নিউজিল্যান্ডের দৃষ্টি টেস্ট র‌্যাংকিংয়ের চূড়ায়

নিউজিল্যান্ড সফরে নেই রাসেল, ফিরলেন ব্রাভো-হেটমায়ার

নিউজিল্যান্ড সফরে নেই রাসেল, ফিরলেন ব্রাভো-হেটমায়ার