সাকিব ছাড়াও বাংলাদেশকে হালকা ভাবছে না উইন্ডিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২২ পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০২১
সাকিব ছাড়াও বাংলাদেশকে হালকা ভাবছে না উইন্ডিজ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে নেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। উরুর ইনজুরিতে পড়ে সিরিজের শেষ টেস্ট থেকে ছিটকে গেছেন তিনি। তবে সাকিবের অনুপস্থিতিতেও বেশ সতর্ক সফরকারী ওয়েস্ট ইন্ডিজ।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ। এর আগে নিজেদের প্রস্তুতি সেরে নেবে দুই দল।

দ্বিতীয় ম্যাচকে সামনে রেখে ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ ফিল সিমন্স বলেন, ‘এটা (সাকিবের না থাকা) আমাদের খুব একটা সুবিধা দেবে না। এটা ঠিক, তিনি বিশ্বের সেরা অলরাউন্ডারদের একজন। তবে স্বাগতিকদের অনেক স্পিনার এবং ব্যাটসম্যান আছে, যারা এখানে স্পিন বোলিং করতে পারে। সাকিবের অনুপস্থিতিতে দায়িত্ব পালনের মতো এমন কাউকে খুঁজে নেবে বাংলাদেশ।’

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনেই সাকিবের ইনজুরিটি দানা বাঁধে। ফলে ওই ম্যাচটি আর শেষ করা হয়নি তার। বোলিং ব্যর্থতার ওই ম্যাচে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের কাছে তিন উইকেটে পরাজিত হয় টাইগাররা। ৩৯৫ রানের বিশাল টার্গেট তাড়া করে ম্যাচ জিতে নেয় সফরকারীরা।

ম্যাচের প্রথম ইনিংসে ব্যাট হাতে ৬৮ রান সংগ্রহ করেছিলেন সাকিব। পরে ছয় ওভার বল করেন তিনি। দ্বিতীয় ইনিংসে মাঠেই নামতে পারেননি সাকিব। সাকিবর অনুপস্থিতিও ম্যাচ হারের অন্যতম কারণ হিসেবে বিবেচনা করা হচ্ছে। ফলে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ।

সাকিবের বিষয়ে ক্যারিবীয় কোচ আরও বলেন, ‘সাকিবের মতো ভালো অলরাউন্ডার হয়তো পাওয়া যাবে না। তবে টেস্টের জন্য যোগ্য ক্রিকেটারকেই নামাবে স্বাগতিক দল। তাই সাকিবের অনুপস্থিতিতে আমাদের কাজ সহজ হয়ে যাবে বলে আমরা ভাবতে পারি না। দ্বিতীয় ম্যাচ আমাদের জন্য সহজ হবে না।’

এদিকে সাকিব আল হাসানের পরিবর্তে বাংলাদেশ টেস্ট দলে সৌম্য সরকারকে যুক্ত করা হয়েছে। মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ঢাকাতেও নিজেদের দায়িত্ব মানছেন মিরাজ

ঢাকাতেও নিজেদের দায়িত্ব মানছেন মিরাজ

ঢাকা টেস্টে সাকিবের পরিবর্তে সৌম্য

ঢাকা টেস্টে সাকিবের পরিবর্তে সৌম্য

ব্রিটিশদের দাপট, নিজ মাঠে ভারতের লজ্জার হার

ব্রিটিশদের দাপট, নিজ মাঠে ভারতের লজ্জার হার

টেস্ট ইতিহাসে পঞ্চম, উপমহাদেশে সর্বোচ্চ

টেস্ট ইতিহাসে পঞ্চম, উপমহাদেশে সর্বোচ্চ