ইংল্যান্ডের বিপক্ষে শেষ দুই টেস্টে ভারতের দল ঘোষণা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৩ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০২১
ইংল্যান্ডের বিপক্ষে শেষ দুই টেস্টে ভারতের দল ঘোষণা

ফাইল ফটো

চার ম্যাচ সিরিজে চেন্নাইয়ের দুই টেস্ট শেষে ১-১ জয়ে সমতায় রয়েছে ভারত ও অস্ট্রেলিয়া। সিরিজের বাকি দুই টেস্ট অনুষ্ঠিত হবে আহমেদাবাদে। সিরিজের শেষ দুই টেস্টের জন্য ১৭ জনের দল ঘোষণা করেছে ভারত।

প্রথম দুই টেস্ট থেকে দলে খুব বেশি পরিবর্তন আনেনি বিরাট কোহালির নেতৃত্বাধীন ভারত। মোহাম্মদ শামি ও নবদীপ সাইনি ফেরার কথা থাকলেও তাদের বাদ দিয়েই দল ঘোষণা করেছে ভারত।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্রিজবেন টেস্টে ভারতের অবিশ্বাস্য জয়ে গুরুত্বপূর্ণ অবদান ছিল শার্দুলের। তবে এবার তাকে বাদ দেওয়া হয়েছে। শার্দুলের জায়গায় দলে ফিরবেন উমেশ যাদব। তবে তাকেও উৎরাতে হবে ফিটনেস পরীক্ষা।

বিসিসিআই এক টুইটে জানিয়েছে, উমেশ যাদবের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। যদি সে পরীক্ষায় পাস করতে পারে তাহলে দলের সঙ্গে যুক্ত করা হবে। আর উমেশকে ১০০ ভাগ সুস্থ অবস্থায় না পাওয়া গেলে দলের সাথে যুক্ত হবেন শার্দুল ঠাকুর।

এছাড়া স্ট্যান্ডবাই থেকে চেন্নাইয়ের প্রথম টেস্টে একাদশে সুযোগ পাওয়া শাহবাজ নাদিমকেও ছেড়ে দিয়েছে ভারত। অভিমন্যু ইশ্বরন, প্রিয়াঙ্ক পাঞ্চালও নেই। তারা সবাই বিজয় হাজারে ট্রফিতে খেলবেন।

শেষ দুই টেস্টের দলে স্ট্যান্ডবাই হিসেবে আছেন কেবল শ্রীকর ভারত ও রাহুল চাহার। এছাড়া নেট বোলার হিসেবে দলের সাথে নেওয়া হয়েছে অঙ্কিত রাজপুত, আবেশ খান, সন্দীপ ওয়ারিয়র, কৃষ্ণাপ্পা গৌতম এবং সৌরভ কুমারকে।

শেষ দুই টেস্টে ভারতীয় দল
বিরাট কোহালি (অধিনায়ক), রোহিত শর্মা, মায়াঙ্ক আগরওয়াল, শুভমন গিল, চেতেশ্বর পূজারা, আজিঙ্ক রাহানে (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, হার্দিক পান্ডে, ঋষভ পান্থ (উইকেটরক্ষক), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, অক্ষর পটেল, ওয়াশিংটন সুন্দর, ইশান্ত শর্মা, যশপ্রীত বুমরা এবং মোহাম্মদ সিরাজ।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টেস্টকে বিদায় জানালেন ফাফ ডু প্লেসিস

টেস্টকে বিদায় জানালেন ফাফ ডু প্লেসিস

কোয়ারেন্টাইন ইস্যুতে ভারত ছাড়লেন মঈন, ফিরলেন বেয়ারস্টো-উড

কোয়ারেন্টাইন ইস্যুতে ভারত ছাড়লেন মঈন, ফিরলেন বেয়ারস্টো-উড

ভারতীয় ক্রিকেটের প্রশংসায় ইমরান খান

ভারতীয় ক্রিকেটের প্রশংসায় ইমরান খান

রেকর্ড জয়ে সমতায় ফিরলো ভারত

রেকর্ড জয়ে সমতায় ফিরলো ভারত