কোয়ারেন্টাইন ইস্যুতে ভারত ছাড়লেন মঈন, ফিরলেন বেয়ারস্টো-উড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫৮ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০২১
কোয়ারেন্টাইন ইস্যুতে ভারত ছাড়লেন মঈন, ফিরলেন বেয়ারস্টো-উড

সফররত ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচ সিরিজে ১-১ এ সমতা ফিরেছে ভারত। ২৪ ফেব্রুয়ারি (বুধবার) আহমেদাবাদে শুরু হবে সিরিজের তৃতীয় টেস্ট। দিবা-রাত্রির ওই টেস্টের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

ভারতের বিপক্ষে প্রথম টেস্টে না খেললেও দ্বিতীয় ম্যাচে বল হাতে ৮ উইকেট শিকার করে দলের সেরা পারফরমার ছিলেন মঈন আলী। শুধু বল হাতে নয়, হেরে যাওয়া ওই ম্যাচে দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতেও ঝড় তুলে ইংল্যান্ডের হারের ব্যবধান কমিয়েছেন মঈন আলী।

শ্রীলঙ্কা সফরে মঈন করোনা আক্রান্ত হওয়ার পর ভারতে দ্বিতীয় টেস্ট দিয়ে দলে ফিরেছিলেন। ১৮ মাস পর দলে ফিরে ১৮ বলে ৩টি চার ও ৫টি ছক্কায় ৪৩ করেছিলেন তিনি। তবে ভারতের বিপক্ষে তৃতীয় টেস্ট খেলা হচ্ছে না তার।

কোয়ারেন্টাইন ইস্যুর কারণে ভারতের বিপক্ষে তৃতীয় টেস্ট থেকে স্বেচ্ছায় নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন মঈন আলী। ফলে ভারত ছেড়ে দেশে ফিরে যাচ্ছেন তিনি। অন্যদিকে মঈন না খেললেও তৃতীয় টেস্ট দিয়ে আবারও দলে ফিরেছেন জনি বেয়ারস্টো ও মার্ক উড। প্রথম দুই টেস্টে বেয়ারস্টো ও উড বিশ্রামে ছিলেন

জাতীয় দলের হয়ে ৬১ টেস্ট খেলা মঈনের দেশে ফিরে যাওয়ার ব্যাপারে অধিনায়ক জোর রুট বলেন, ‘নিজেই দেশে ফিরতে চাইছেন মঈন। সফরের শুরুটা তার জন্য বিব্রতকর ছিল। যদি খেলোয়াড়রা মনে করে-জৈব-সুরক্ষা থেকে তার বেরিয়ে আসা উচিত, তবে তাদের সেই সুযোগ থাকছে। এটি খুবই গুরুত্বপূর্ণ যে, আমরা তার পাশে দাঁড়াচ্ছি।’

শ্রীলঙ্কা সফরে খেললেও ভারতের বিপক্ষে প্রথম দুই টেস্টে দলের বাইরে ছিলেন বেয়ারস্টো ও উড। ইনজুরির কারণে দ্বিতীয় টেস্টে খেলতে না পারা পেসার জোফরা আর্চারও স্কোয়াডে আছেন।

চার ম্যাচে সিরিজের আহমেদাবাদের টেস্টটিই একমাত্র দিবা-রাত্রির ম্যাচ। সিরিজের প্রথম দুই টেস্টের মধ্যে প্রথম ম্যাচে ২২৭ রানে ইংল্যান্ড এবং দ্বিতীয় ম্যাচে ৩১৭ রানে ভারত জয় তুলে নিয়েছে। প্রথম দুই ম্যাচে ১-১ জয়ে সিরিজে সমতায় ফিরেছে দু’দল।

ইংল্যান্ড দল
জো রুট (অধিনায়ক), জেমস এন্ডারসন, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, ডোমিনিক বেস, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জ্যাক ক্রলি, বেন ফোকস, ড্যান লরেন্স, জ্যাক লিচ, ওলি পোপ, ডম সিবলি, বেন স্টোকস, ওলি স্টোন, ক্রিস ওকস ও মার্ক উড।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারতীয় ক্রিকেটের প্রশংসায় ইমরান খান

ভারতীয় ক্রিকেটের প্রশংসায় ইমরান খান

বিশ্বকাপ ভারতে, দৃষ্টি বাংলাদেশে

বিশ্বকাপ ভারতে, দৃষ্টি বাংলাদেশে

আইসিসির মাস সেরা প্রথম ক্রিকেটার পান্থ-শাবনিম

আইসিসির মাস সেরা প্রথম ক্রিকেটার পান্থ-শাবনিম

১৪ বছর পর আয়ারল্যান্ডে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা

১৪ বছর পর আয়ারল্যান্ডে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা