শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট বাদ দিয়ে আইপিএল খেলবেন সাকিব!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০৩ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০২১
শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট বাদ দিয়ে আইপিএল খেলবেন সাকিব!

ফাইল ফটো

তৃতীয়বার বাবা হওয়ার জন্য নিউজিল্যান্ড সিরিজ থেকে ছুটি নিয়েছেন সাকিব আল হাসান। তবে এবার নিউজিল্যান্ডের পর শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজও খেলবেন না সাকিব। কারণ হিসেবে জানা গেছে, এপ্রিলে অনুষ্ঠিত হতে যাওয়া এ সিরিজের সময় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলবেন তিনি।

শ্রীলঙ্কা সিরিজ থেকে ছুটি চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে চিঠি দিয়েছেন সাকিব আল হাসান। আইপিএল খেলকে জাতীয় দল থেকে ছুটি চেয়ে সেই সাকিবের সেই আবেদনে সাড়াও দিয়েছে বোর্ড। ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান সংবাদ মাধ্যম এসব তথ্য নিশ্চিত করেছেন।

আকরাম খান বলেন, সাকিব আমাদের কাছে একটি চিঠি দিয়েছে। যেখানে সে আইপিএলে অংশ নিতে চেয়ে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছুটি চেয়েছে। আমরা তাকে অনুমতি দিয়েছি। যদি কেউ খেলতে না চায় (দেশের হয়ে টেস্ট) তাহলে কাউকে জোর করার কোন মানে নেই।

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছুটি নিলেও ওয়ানডে সিরিজে খেলতে পারেন সাকিব। যদিও এখনো বিষয়টি পরিস্কার করা হয়নি। এছাড়া এ বিষয়ে সাকিব আল হাসানের পক্ষ থেকেও কোন বক্তব্য পাওয়া যায়নি।

সদ্য শেষ হওয়া আইপিএলে ১৪তম আসরের খেলোয়াড় নিলাম শেষ হয়েছে। নিলামে সাকিব আল হাসানকে ২ কোটি ২০ লাখ রুপিতে দলে ভিড়িয়েছে সাবেক দল কলকাতা নাইড রাইডার্স (কেকেআর)।

এদিকে শুধু সাকিব নয়, আইপিএলের এবারের আসরে দল পেয়েছেন মোস্তাফিজুর রহমানও। সাকিবকে ছুটি দেওয়ায় চাইলে মোস্তাঠিজকে ছুটি দেবে বিসিবি।

আকরাম খান বলেন, অন্যদেরও ছুটি দেবে বোর্ড। যারা খেলতে চায় না, তাদের সবাইকেই দেবে। অনেক কথা বলেছি এটা নিয়ে আমরা। সর্বশেষে বোর্ডের কথা, যে খেলতে না চায়, জোর করে তাকে নামানো হবে না। মুস্তাফিজ চাইলে তাকেও ছুটি দেব।

যদিও বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ এবং আইপিএলের ১৪তম আসর, কোনটিরও এখনো সূচি চূড়ান্ত হয়নি। তবে দুই টেস্টের সিরিজ খেলতে এপ্রিলে শ্রীলঙ্কা ক্রিকেট দল বাংলাদেশ সফরে আসবে এটা প্রায় নিশ্চিত। টেস্ট সিরিজ শেষে মে মাসে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশের আসবে শ্রীলঙ্কা ওয়ানডে দল। আর আইপিএলের ১৪তম আসরও এপ্রিল-মে মাসে অনুষ্ঠিত হতে পারে।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কলকাতার দলে ফিরে বার্তা দিলেন সাকিব

কলকাতার দলে ফিরে বার্তা দিলেন সাকিব

সমস্যার সমাধান দেখছেন বিসিবি সভাপতি

সমস্যার সমাধান দেখছেন বিসিবি সভাপতি

সাকিবকে আবারও দলে ভেড়ালো কলকাতা

সাকিবকে আবারও দলে ভেড়ালো কলকাতা

আইপিএলে নতুন ঠিকানা পেল মোস্তাফিজ

আইপিএলে নতুন ঠিকানা পেল মোস্তাফিজ