ভারতের বিপক্ষে চতুর্থ টেস্টের দলে ফিরলেন ওকস-বিলিংস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২৪ পিএম, ৩০ আগস্ট ২০২১
ভারতের বিপক্ষে চতুর্থ টেস্টের দলে ফিরলেন ওকস-বিলিংস

দুর্দান্ত পারফর্মেন্সে ইনিংস ও ৭৮ রানের ব্যবধানে ভারতকে হারিয়েন পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে সমতায় ফিরেছে ইংল্যান্ড। তৃতীয় টেস্ট শেষ হতে না হতেই চতুর্থ টেস্টের জন্য দল ঘোষণা ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে ছুটি নিয়েছেন জশ বাটলার। তার বদলি হিসেবে জায়গা পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান স্যাম বিলিং। এছাড়াও চোট কাটিয়ে দলে ফিরেছেন পেসার ক্রিস ওকস।

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ ড্র হলেও দ্বিতীয় ম্যাচে ১৫১ রানের পরাজয় বরণ করে স্বাগতিকরা। তবে হেডিংলিতে তৃতীয় ম্যাচে জো রুট,জেমস অ্যান্ডারসন, ওলি রবিনসনদের দুর্দান্ত পারফরম্যান্সের সামনে ঘুরে দাঁড়াতে পারেনি সফরকারীরা।

সর্বশেষ ২০২০ সালে অসাধারণ বোলিং পারফরমেন্সের জন্য ইংল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটারের মনোনয়ন পেয়েছিলেন ক্রিস ওকস। তবে চোটের কারণে ভারতের বিপক্ষে আগের তিনটি টেস্ট খেলতে পারেননি। কিন্তু এবারে চোট কাটিয়ে আত্মবিশ্বাসী হয়ে চতুর্থ ম্যাচ খেলার জন্য মুখিয়ে আছেন তিনি।

ইংল্যান্ডের কোচ ক্রিস সিলভারউড এ পেসারকে পেয়ে বেশ উচ্ছ্বসিত, 'এটা দারুণ ব্যাপার যে ওকস ফিরে এসেছে। গত সপ্তাহে ওয়ারউইকশায়ারের হয়ে সে দারুণ বল করেছে। চোটজনিত কোন সমস্যায় সে পড়েনি। সে আমাদের একটা সম্পদ। বোলিং এবং ব্যাটিংয়ে তার শূন্যতা অনুভব করছিলাম।

এদিকে দ্বিতীয় সন্তানের পৃথিবীতে আগমনের তারিখ এগিয়ে আসায় ছুটি নিয়েছেন বাটলার। তার বদলি হিসেবে দলে জায়গা পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান স্যাম বিলিংস।

ইনজুরির কারণে তৃতীয় টেস্ট থেকে ছিটকে যাওয়া মার্ক উডকে স্কোয়াডে রেখেছে ইসিবি। দলের সাথে থেকে পুর্নবাসন প্রক্রিয়া চালিয়ে যাচ্ছেন তিনি।

চলতি বছরের ২ সেপ্টেম্বর ওভালে শুরু হবে চতুর্থ টেস্ট। পাঁচ ম্যাচের সিরিজে তিন টেস্ট শেষে ভারত-ইংল্যান্ড দুদলই একটি করে ম্যাচ জিতে সিরিজে ১-১ সমতায় আছে।

ইংল্যান্ড স্কোয়াড
জো রুট (অধিনায়ক), মঈন আলী, জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্যাম বিলিংস, ররি বার্নস, স্যাম কারান, হাসিব হামিদ, ড্যান লরেন্স, ডেভিড মালান, ক্রেইগ ওভারটন, ওলি পোপ, ওলি রবিনসন, ক্রিস ওকস, মার্ক উড।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অ্যাশেজ থেকে সরে দাঁড়াতে পারেন ১০ ইংলিশ ক্রিকেটার

অ্যাশেজ থেকে সরে দাঁড়াতে পারেন ১০ ইংলিশ ক্রিকেটার

ভারতকে ইনিংস ব্যবধানে হারিয়ে সমতায় ফিরলো ইংল্যান্ড

ভারতকে ইনিংস ব্যবধানে হারিয়ে সমতায় ফিরলো ইংল্যান্ড

অ্যাশেজে বাটলারকে নিয়ে শঙ্কা

অ্যাশেজে বাটলারকে নিয়ে শঙ্কা

শেষ পর্যন্ত ইনজুরিতে ছিটকে গেলেন মার্ক উড

শেষ পর্যন্ত ইনজুরিতে ছিটকে গেলেন মার্ক উড