ব্যাটে-বলে দুই দিনের প্রস্তুতি সাড়লো বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪৩ পিএম, ২৯ ডিসেম্বর ২০২১
ব্যাটে-বলে দুই দিনের প্রস্তুতি সাড়লো বাংলাদেশ

নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচে ব্যাট হাতে হাফ-সেঞ্চুরি করেছেন ওপেনার মাহমুদুল হাসান জয় ও মিডল-অর্ডার ব্যাটার মুশফিকুর রহিম। দু’জনই ৬৬ রান করে করেন। এর আগে বৃষ্টি বিঘ্নিত প্রথম দিনে বল হাতে তাসকিন ও জায়েদ দুর্দান্ত বোলিং করেছেন।

প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের একাদশের ৭ উইকেটে ১৪৬ রানের জবাবে ৮ উইকেটে ২৬৯ রান করে বাংলাদেশ। এরপর ম্যাচটি ড্র হয়। ম্যাচের প্রথম দিন বৃষ্টির কারণে মাত্র ২৭ দশমিক ৩ ওভার খেলা হয়েছিল। এর মধ্যে ৭১ রান তুলতেই ৫ উইকেট হারায় নিউজিল্যান্ড একাদশ। বাংলাদেশের দুই পেসার আবু জায়েদ ৩টি ও তাসকিন আহমেদ ২টি উইকেট নেন।

দ্বিতীয় দিন বুধবার (২৯ ডিসেম্বর) আরও ২ উইকেট হারিয়ে ৭৫ রান যোগ করে ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড একাদশ। স্বাগতিকদের পতন হওয়া পরের ২ উইকেট নিয়েছেন স্পিনার মেহেদি হাসান মিরাজ। আবু জায়েদ ৩৬ রানে ৩, তাসকিন ২৬ রানে ও মিরাজ ১৪ রানে ২টি করে উইকেট নেন।

নিজেদের ইনিংস শুরু করে প্রথম ওভারেই উইকেট হারায় বাংলাদেশ। খালি হাতে ফিরেন ওপেনার সাদমান ইসলাম। এরপর ৫০ রানের জুটি গড়েন জয় ও তিন নম্বরে নামা নাজমুল হোসেন শান্ত। শান্ত ২৭ রানে আউট হন। ৯ রানের বেশি করতে পারেননি চার নম্বরে নামা অধিনায়ক মমিনুল হক।

দলীয় ৮২ রানে মমিনুলের পতনের পর জয় ও মুশফিক ৪৪ রানের জুটি গড়েন। ১৩১ বল খেলে ১১টি চারে ৬৬ রান করেন জয়। পঞ্চম উইকেটে মুশফিক ও লিটন দাস ৭৪ রানের জুটি গড়ে বাংলাদেশের স্কোর ২শ রানে নিয়ে যান। ৯১ বলে ৭টি চার ও ১টি ছক্কায় মুশফিকের ব্যাট থেকে আসে ৬৬ রান।

৭টি চারে ৪১ রান করেন লিটন। এছাড়া ইয়াসির আলি ২১, মিরাজ অপরাজিত ২০ ও তাসকিন ১০ রান করেন। তাসকিনের আউটের পরই ম্যাচটি ড্র মেনে নেয় দু’দল।

মাউন্ট মঙ্গানুইতেই নতুন বছরের প্রথম দিনে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। আর ক্রাইস্টচার্চে ৯ জানুয়ারি থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অর্ন্তভুক্ত। বাংলাদেশ ও নিউজিল্যান্ডের জন্য এটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে দ্বিতীয় সিরিজ।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বৃষ্টির দিনে তাসকিন-জায়েদের দুর্দান্ত বোলিং

বৃষ্টির দিনে তাসকিন-জায়েদের দুর্দান্ত বোলিং

সাকিব-গেইলদের নিয়ে অভিজ্ঞতায় ভরপুর বরিশাল

সাকিব-গেইলদের নিয়ে অভিজ্ঞতায় ভরপুর বরিশাল

বিপিএলে দল পাননি আশরাফুল-নাসির

বিপিএলে দল পাননি আশরাফুল-নাসির

টেস্ট ক্যাপ্টেন মমিনুলকে দলে নিয়েছে কুমিল্লা

টেস্ট ক্যাপ্টেন মমিনুলকে দলে নিয়েছে কুমিল্লা