মাত্র অর্ধেক কাজ শেষ, কাল বড় কাজ: জেমি সিডন্স

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫০ পিএম, ১৭ মে ২০২২
মাত্র অর্ধেক কাজ শেষ, কাল বড় কাজ: জেমি সিডন্স

চট্টগ্রামের সিরিজের প্রথম টেস্টে ব্যাট হাতে দারুণ একটি দিন কাটিয়েছে বাংলাদেশ। তৃতীয় দিনে প্রথম এবং শেষ সেশনে কোনো উইকেট না হারিয়ে শ্রীলঙ্কার বোলারদের উপর ছড়ি ঘুরিয়েছে টাইগাররা। যদিও দ্বিতীয় সেশনে তিন উইকেট হারিয়ে কিছুটা ব্যাকফুটে পড়ে গিয়েছিল বাংলাদেশ। শেষ পর্যন্ত তামিম ইকবাল, মুশফিকুর রহিম এবং লিটনের ব্যাটে ঘুরে দাঁড়িয়েছে। ক্রিকেটারদের সাফল্যে খুশি কোচ জেমি সিডন্স।

মঙ্গলবার (১৭ মে) তৃতীয় দিনের পুরোটা সময়জুড়েই ছিল বাংলাদেশি ব্যাটারদের আধিপত্য। তবুও তৃতীয় দিন শেষে লিড নিতে পারেনি মমিনুল হকের দল। তাই দলের পারফর্মেন্সে এখনই খুশি হতে চান না ব্যাটিং কোচ সিডন্স। বরং, চতুর্থ দিনের পারফর্মেন্সের দিকেই তার নজর।

তৃতীয় দিনের প্রথম সেশনে মাহমুদুল হাসান জয় এবং তামিম ইকবালের ব্যাটে চড়ে বড় সংগ্রহের দিকে এগিয়ে যাচ্ছিলো বাংলাদেশ। দলীয় ১৬২ রানের মাথায় আসিথা ফার্নান্দোর ফাঁদে না পড়লে হয়তো আরো বড় হতে পারতো এই জুটি। কিন্তু সেই ফাঁদে পড়েই ৫৮ রানে ফেরেন মাহমুদুল হাসান।

তার পর পরই প্যাভিলিয়নের পথ ধরেন নাজমুল হোসেন শান্ত এবং অধিনায়ক মমিনুল হক। দ্বিতীয় সেশনে ব্যাকফুটে গিয়ে যখন বাংলাদেশের যখন খাদের কিনারায় যাওয়ার আশঙ্কায়, সেই সময়ই দলের হাল ধরেন তামিম এবং মুশফিক।

রিভার্স সুইপ নিয়ে সমালোচনায় থাকা মুশফিক এদিন সমালোচিত শট না খেলেই পূর্ণ করেন অর্ধশতক। আর পায়ের পেশিতে টান পেয়ে মাঠ ছাড়াই তৃতীয় দিন শেষে ১৩৩ রানেই থেমে আছেন তামিম। তার বদলি নামা লিটন দাসও তুলে নেন ক্যারিয়ারে ১২তম অর্ধশতক। তবে নিজের শিষ্যদের পারফর্মেন্সে এখনই সন্তুষ্ট হতে চান না ব্যাটিং কোচ সিডন্স।

সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের অ্যাকাউন্ট থেকে দেওয়া এক বার্তায় সিডন্স জানান, দিনটি ভালো ছিল। কিন্তু এখনো আমাদের কাজ শেষ হয়নি, বুধবার আমাদের কাজ সম্পূর্ণ করতে করতে হবে।

তিনি বলেন, “দিনটা আসলেই আমাদের জন্য ভালো ছিল। আমাদের কাজ কেবলমাত্র অর্ধেক হয়েছে। আগামীকাল আমাদেরকে আরো বড় কাজ করতে হবে।”

চট্টগ্রামের তীব্র গরমের মধ্যেই ক্যারিয়ারের ১০ম সেঞ্চুরি তুলে নিয়েছেন তামিম ইকবাল। এছাড়াও ভালো খেলা মাহমুদুল হাসান, লিটন এবং মুশফিকের প্রশংসা করেন কোচ জেমি সিডন্স।

তিনি বলেন, “এই গরমে তামিম দারুণ একটি শতক করেছে। আমি তামিমের পারফর্মেন্সে খুশি। শ্রীলঙ্কার বিপক্ষে জয়কে সাথে নিয়ে দারুণ একটি জুটি গড়েছে। এছাড়াও নাঈম ভালো বোলিং করেছে। লিটন এবং মুশিও (মুশফিকুর রহিম) তাদের অপরাজিত অর্ধশতকে দারুণ ব্যাটিং করেছে।”

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

লিটনের ১২তম টেস্ট ফিফটি

লিটনের ১২তম টেস্ট ফিফটি

আঘাতজনিত ‘অবসরে’ তামিম, ব্যাটিংয়ে লিটন

আঘাতজনিত ‘অবসরে’ তামিম, ব্যাটিংয়ে লিটন

‘ভাগ্যবান ভেন্যু’তেও হতাশ মমিনুল

‘ভাগ্যবান ভেন্যু’তেও হতাশ মমিনুল

চট্টগ্রাম টেস্টে ‘কনকাশন সাব’, ফার্নান্দোর বদলি রাজিথা

চট্টগ্রাম টেস্টে ‘কনকাশন সাব’, ফার্নান্দোর বদলি রাজিথা