শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টে অস্ট্রেলিয়া একাদশে সোয়েপসন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪৭ পিএম, ২৮ জুন ২০২২
শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টে অস্ট্রেলিয়া একাদশে সোয়েপসন

ম্যাচের একাদশ জানিয়ে দেওয়া অস্ট্রেলিয়া কিংবা ইংল্যান্ডের মতো দলগুলোর জন্য স্বাভাবিক ব্যাপার। কিন্তু শ্রীলঙ্কায় একটু ব্যতিক্রমী আচরণই করলেন অস্ট্রেলিয়ান অধিনায়ক প্যাট কামিন্স। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে গল টেস্টের একাদশ নয়, বরং শুধুমাত্র মিচেল সোয়েপসনের খেলার নিশ্চয়তা দিয়েছেন।

বুধবার (২৯ জুন) গলে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মাঠে নামার আগে অস্ট্রেলিয়া শিবিরকে ভোগাবে তাদের ইনজুরি সমস্যা। অ্যাশটন অ্যাগার ও জন হল্যান্ডের মতো স্পিনাররা না থাকায় নাথান লায়নের সঙ্গী হিসেবে দ্বিতীয় স্পিনার হিসেবে একাদশে খেলবেন মিচেল সোয়েপসন।

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ চলাকালীন ইনজুরিতে পড়া ট্রাভিস হেডের জন্য আরেকটু সময় অপেক্ষা করতে চান প্যাট কামিন্স। তবে তিনি না থাকলে গ্লেন ম্যাক্সওয়েল খেলবেন, সেই রকম একটা নিশ্চয়তা একরকম দিয়েই রেখেছেন।

এই বিষয়ে প্যাট কামিন্স বলেন,  “হেডের জন্য কিছুটা সময় অপেক্ষা করতে চাই। গলে সোয়েপসন খেলবে। আমরা তাকে নিয়ে আশাবাদী। আশা করি সে দারুণ কিছু করবে।”

পাকিস্তানে অভিষিক্ত হওয়া সোয়েপসন ক্যারিয়ারের প্রথম দুই টেস্টে শিকার করতে পেরেছেন মাত্র দুই উইকেট। এরপরেও তার উপরই ভরসা রাখছেন অস্ট্রেলিয়া দলপতি প্যাট কামিন্স।

বলেন, “পাকিস্তানে যেই রকম ধীরগতির উইকেট আশা করেছিলাম তা আমরা পাইনি। সেখানে উইকেট না নিলেও সে দারুণ বোলিং করেছিল। এই কারণেই গলে আমরা তার উপর ভরসা রাখছি।”

শ্রীলঙ্কার মাটিতে অজিদের ব্যাটিং রেকর্ডও খুব একটা ভালো নয়। সর্বশেষ দুই সফরেই লঙ্কান স্পিন বিষে নীল হয়েছে তাদের ব্যাটিং লাইন আপ। সেই কারণে মিডল অর্ডারে অ্যালেক্স ক্যারি, ক্যামেরুন গ্রিন ও ম্যাক্সওয়েলদেরকে নিজেদের মতো করে খেলার পরামর্শ দিয়েছেন অজি কাপ্তান।

তিনি বলেন, “তারা নিজেদের মতো করে খেলতে পারলে দারুণ কিছু হবে বলে আশাবাদী। আমরা স্কোরবোর্ডে ভালো রান তুলতে পারলে ফল হয়তো আমাদের পক্ষেই আসবে।”

বুধবার গল টেস্ট শুরুর আগে অস্ট্রেলিয়ান কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্নের জন্য এক মিনিট নীরবতা পালন করবে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা। ২০০৪ সালে সংঘটিত সুনামির পর খেলার অযোগ্য হয়ে পড়া গল আন্তর্জাতিক স্টেডিয়াম পুননির্মাণে অর্থ সহায়তা করেছিলেন শেন ওয়ার্ন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

সবচেয়ে কম টেস্ট খেলে শততম হার বাংলাদেশের

সবচেয়ে কম টেস্ট খেলে শততম হার বাংলাদেশের

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে ফিরছেন স্মিথ

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে ফিরছেন স্মিথ

ব্যাটিং পরামর্শক হিসেবে আবারও হেইডেনকে চায় পাকিস্তান

ব্যাটিং পরামর্শক হিসেবে আবারও হেইডেনকে চায় পাকিস্তান

পাঁচ বছর পর অস্ট্রেলিয়া টেস্ট দলে মাক্সওয়েল

পাঁচ বছর পর অস্ট্রেলিয়া টেস্ট দলে মাক্সওয়েল