নিউজিল্যান্ডকে চাপে রেখেই খেলছে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩৮ পিএম, ২৯ নভেম্বর ২০২৩
নিউজিল্যান্ডকে চাপে রেখেই খেলছে বাংলাদেশ

সিলেটে প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৩১০ রানের জবাবে বেশ চাপেই রয়েছে নিউজিল্যান্ড। দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনে যাওয়ার আগে সফরকারীদের ৪ উইকেট তুলে নিয়েছে টাইগাররা। ৫২ ওভারে ১৬৮ রান করে চা বিরতিতে গেছে নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিলেট টেস্টের প্রথম ইনিংসে ৩১০ রানে অলআউট হয় স্বাগতিক বাংলাদেশ। জবাবে নিজেদের প্রথম ইনিংস শুরু করে দ্বিতীয় দিনের প্রথম সেশন শেষে ২৪ ওভারে ২ উইকেটে ৭৮ রান করেছির নিউজিল্যান্ড। ৩৬ রানের জুটির পর ১৩তম ওভারে নিউজিল্যান্ডের উদ্বোধনী জুটি ভাঙেন বাংলাদেশের স্পিনার তাইজুল ইসলাম। ২১ রান করা লাথাম শিকার হন তাইজুলের।

১৬তম ওভারে নিউজিল্যান্ড শিবিরে দ্বিতীয় আঘাত হানেন আরেক স্পিনার মেহেদি হাসান মিরাজ। ডেভন কনওয়েকে ১২ রানে বিদায় দেন মিরাজ। ৪৪ রানে দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়ে নিউজিল্যান্ড। তৃতীয় উইকেটে ৫১ বলে অবিচ্ছিন্ন ৩৪ রান করে মধ্যাহ্ন-বিরতিতে যান কেন উইলিয়ামসন ও হেনরি নিকোলস। উইলিয়ামসন ২৬ ও নিকোলস ১১ রানে অপরাজিত ছিলেন।

দ্বিতীয় সেশনে আরও দুটি উইকেট তুলে নেয় বাংলাদেশের বোলাররা। ১৯ রান করা হেনরি নিকোলসকে ফেরান শরিফুল ইসলাম। দলীয় ৯৮ রানে তৃতীয় উইকেট হারানোর পর কেন উইলিয়ামসনের সাথে বাংলাদেশি বোলারদের বেশ ভালোভাবেই সামাল দিয়েছে ড্যারিল মিচেল। তবে তাইজুলের দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে ফিরেন পরিণত হয় মিচেল।

ফিফটি থেকে ৯ রান দূরে থাকতে মিচেল ফিরলে উইলিয়ামসনের সাথে ব্যাট হাতে জুটি গড়েন টম ব্লান্ডেল। বিরতিতে যাওয়ার আগে উইলিয়ামসন ৬৬ এবং টম ব্লান্ডেল ১ রানে অপরাজিত রয়েছেন।

অন্যদিকে, বাংলাদেশের পক্ষে বল হাতে তাইজুল ইসলাম দুটি এবং শরিফুল ও তাইজুল একটি করে উইকেট শিকার করেছেন।


শেয়ার করুন :