ইডেন টেস্টের প্রথম চারদিনের টিকিট শেষ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১৪ পিএম, ২১ নভেম্বর ২০১৯
ইডেন টেস্টের প্রথম চারদিনের টিকিট শেষ

কলকাতার ইডেন গার্ডেনসে বাংলাদেশ-ভারতের মধ্যকার দিবা-রাত্রির টেস্টের প্রথম চারদিনের টিকিট বিক্রি শেষ হয়েছে। সে অর্থে দিবা-রাত্রির গোলাপী বলে খেলার আকর্ষণে টেস্ট ক্রিকেটে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি মাঠে দর্শক ফেরাতে পেরেছেন বলাই যায়।

প্রথমবারের মত দিবা-রাত্রির খেলছে বাংলাদেশ ও ভারত। গোলাপী বলের টেস্টকে ঘিরে ভারতের ক্রিকেটপ্রেমিদের আগ্রহ আকাশচুম্বী। আর এর পেছনে বড় অবদান বিসিসিআই সভাপতি গাঙ্গুলির।

ঐতিহাসিক এ টেস্টকে স্মরণীয় করে রাখতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ড (সিসিআই) সভাপতি গাঙ্গুলি এবং ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি) টিম। ম্যাচটি প্রত্যক্ষ করতে ভারতের আমন্ত্রণে ইতোমধ্যে কলকাতায় পৌঁছেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উপস্থিত থাকবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ইডেনের বেল বাজিয়ে টেস্টের উদ্বোধন করবেন শেখ হাসিনা-মমতা বন্দ্যোপাধ্যায়। ২০০০ সালে ভারতের বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্ট দলের সকল খেলোয়াড়দেরও আমন্ত্রণ জানানো হয়েছে। ম্যাচ চলাকালীন খেলোয়াড়দের সংবর্ধিত করবে সিএবি।

গাঙ্গুলি ও সিএবি’র এমন সব দুর্দান্ত আয়োজনে দিবা-রাত্রির টেস্ট দেখতে উদগ্রীব হয়ে আছেন ক্রিকেটপ্রেমিরা। ফলে টিকিটের চাহিদাও ব্যাপক। ইতোমধ্যে প্রথম চারদিনের খেলার টিকিট শেষ হয়ে গেছে বলে জানিয়েচেন গাঙ্গুলি।

তিনি বলেন, ‘ইডেনে ভারত-বাংলাদেশের প্রথম চারদিনের সব টিকিট বিক্রি হয়ে গিয়েছে। টেস্ট ম্যাচ নিয়ে ক্রিকেটপ্রেমীদের এ আগ্রহ দেখে দারুণ আনন্দ হচ্ছে।’

টিকিট নিয়ে সিএবি’র কর্তারা জানিয়েছেন, ‘অনলাইনে টিকিট বিক্রি হওয়ার পরে যে সামান্য টিকিট বাকি থাকবে, তা কাউন্টারে পাঠানো হবে না। কাউন্টারে টিকিট পাঠালে বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে।’

ঐতিহাসিক এ টেস্ট দেখতে শুধু ভারতীয়দের মধ্যেই ক্রিকেট উত্তেজনা ছড়িয়ে পড়েছে তা নয়। বাংলাদেশ থেখে অনেক টাইগার ভক্ত ছুটে গেছেন ওপার বাংলায় কলকাতায়।

কলকাতার আনন্দবাজার পত্রিকার এ প্রতিবেদনে বলা হয়, টিকিট নিয়ে হাজার বাংলাদেশি কলকাতায় পৌঁছানো পর ইডেনের কাছাকাছি তারা বাসা খুঁজে পাচ্ছেন না। তবে দূতাবাসে যোগাযোগ করা হলেও ঠিক কতজন বাংলাদেশি খেলা দেখার জন্য ভারতে গেছেন তার নির্দিষ্ট সংখ্যা জানাতে পারেনি।


শেয়ার করুন :


আরও পড়ুন

দিবা-রাত্রির টেস্টে কেন গোলাপী বল

দিবা-রাত্রির টেস্টে কেন গোলাপী বল

গোলাপী বলের ক্রিকেট টেস্টের ভাবিষ্যৎ নয় : কোহলি

গোলাপী বলের ক্রিকেট টেস্টের ভাবিষ্যৎ নয় : কোহলি

দিবা-রাত্রির টেস্টে স্পিনারদের পরামর্শ দিলেন ভেট্টোরি

দিবা-রাত্রির টেস্টে স্পিনারদের পরামর্শ দিলেন ভেট্টোরি

কলকাতার টেস্টে ব্যাটসম্যানদের কঠিন চ্যালেঞ্জ : ভেট্টোরি

কলকাতার টেস্টে ব্যাটসম্যানদের কঠিন চ্যালেঞ্জ : ভেট্টোরি