সাকিবের চোখে আইপিএলের সেরা একাদশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২১ পিএম, ২৪ জুন ২০২০
সাকিবের চোখে আইপিএলের সেরা একাদশ

বিশ্বের সবচেয়ে বড় ও জমজমাট ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ইতোমধ্যে ১২টি আসর শেষ হয়ে গেলেও বাংলাদেশ থেকে খেলেছেন কেবলমাত্র ৪ জন ক্রিকেটার। মাশরাফি বিন মর্তুজা, আব্দুর রাজ্জাক, মোস্তাফিজরা থিতু হতে না পারলেও থিতু হয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

আইপিএলে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি আট বছর খেলেছেন সাকিব। খেলেছেন কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে। সবচেয়ে বেশি খেলেছেন কলকাতার হয়ে। এবার অভিজ্ঞতার ভারে আইপিএলের দল কলকাতা-হায়দ্রাবাদের যৌথ সেরা একাদশও বেছে নিয়েছেন সাকিব।

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজের সাথে অনলাইন আড্ডায় হার্শা ভোগলের সাথে আলাপকালে এই দুই দলের আইপিএল সেরা একাদশ বাছাই করেন সাকিব। সেই একাদশে নিজেকে রেখেছেন সাকিব। দলের নেতৃত্বেও কলকাতার গৌতম গম্ভীরকে বেছে নেন এই অলরাউন্ডার।

সাকিবের পছন্দের আইপিএল একাদশে ওপেনার হিসেবে আছেন কলকাতার রবিন উথাপ্পা ও সানরাইজার্স হায়দ্রাবাদের অধিনায়ক অস্ট্রেলিয়ার খেলোয়াড় ডেভিড ওয়ার্নার। তিন নম্বরে ব্যাট হাতে নামবেন অধিনায়ক গম্ভীর। এরপর চার নম্বরে আছেন আইপিএলের প্রথম সেঞ্চুরিয়ান ভারতের মনিশ পান্ডিয়া।

পাঁচে নিজেই ব্যাট হাতে নামবেন সাকিব। ছয় এবং সাত নম্বরে যথাক্রমে থাকছেন ভারতের ইউসুফ পাঠান ও ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল। স্পিনার হিসেবে নিজের সাথে ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারাইনকে রেখেছেন সাকিব। সাকিবের পছন্দের পেস আক্রমণের তিনজনই ভারতের। তারা হলেন, ভুবেনশ্বর কুমার, লক্ষ্মীপতি বালাজি ও উমেশ যাদব।

সাকিবের পছন্দের আইপিএল একাদশ :
রবিন উথাপ্পা, ডেভিড ওয়ার্নার, গৌতম গম্ভীর (অধিনায়ক), মনিশ পান্ডিয়া, সাকিব আল হাসান, ইউসুফ পাঠান, আন্দ্রে রাসেল, সুনীল নারাইন, ভুবনেশ্বর কুমার, লক্ষ্মীপতি বালাজি ও উমেশ যাদব।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

এমন ভুল উচিৎ হয়নি, আমি অনুতপ্ত : সাকিব

এমন ভুল উচিৎ হয়নি, আমি অনুতপ্ত : সাকিব

টেস্ট ক্রিকেটই আসল : গেইল

টেস্ট ক্রিকেটই আসল : গেইল

পাকিস্তানের ১০ ক্রিকেটার করোনা আক্রান্ত

পাকিস্তানের ১০ ক্রিকেটার করোনা আক্রান্ত

সিপিএল খেলছে না ক্রিস গেইল

সিপিএল খেলছে না ক্রিস গেইল