পিছিয়ে যেতে পারে আইপিএলের ফাইনাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪৫ পিএম, ৩০ জুলাই ২০২০
পিছিয়ে যেতে পারে আইপিএলের ফাইনাল

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হয়ে যাওয়ায় সংযুক্ত আবর আমিরাতে মাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্বর সবচেয়ে বড় ও জমজমাটপূর্ণ ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসর। যার জন্য ইতোমধ্যে প্রস্তুতিও শুরু করেছে ভারত ও আরব আমিরাত।

আরব আমিরাতের মাটিতে আইপিএল আয়োজনের জন্য ইতোমধ্যে তাদেরকে অফিসিয়ালি চিঠিও দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তবে ভারত সরকারের সবুজ সংঙ্কেতের অপেক্ষায় আছে আর আমিরাত। আইপিএলে সূচি এখনও চূড়ান্ত না হলেও আইপিএলের গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ পটেল জানিয়েছিলেন, আইপিএল শুরু হবে ১৯ সেপ্টেম্বর। যা চলবে ৮ নভেম্বর পর্যন্ত।

তবে পিছিয়ে যেতে পারে আইপিএল ফাইনালের তারিখ। সে রকমই শোনা যাচ্ছে ক্রিকেটমহলে। রোববাবের (২ আগস্ট) গভর্নিং কাউন্সিলের বৈঠকে চূড়ান্ত হতে পারে আইপিএলের সূচি। সেখানেই স্থির হতে পারে আইপিএল ফাইনালের পরিবর্তিত তারিখ। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে ৮ নভেম্বরের পরিবর্তে ১০ নভেম্বরে ফাইনাল হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে।

ফাইনাল যদি ৮ নভেম্বর থেকে ১০ নভেম্বরে নিয়ে যাওয়া হয়, তা হলে ৫১ দিনের পরিবর্তে মেগা টুর্নামেন্ট হবে ৫৪ দিনের। আর ১০ নভেম্বর (বুধবার) ফাইনাল হলে এবারই প্রথম বার প্রথা ভেঙে তা হবে সপ্তাহের মাঝখানে, একটি ব্যস্ত দিনে। কারণ অন্যান্য বার ফাইনাল হয়েছে রোববার। তবে সূচির ব্যাপারে সরকারি সিলমোহর পড়বে গভর্নিং কমিটির বৈঠকে।

তবে ফাইনাল পিছিয়ে গেলে সমস্যায় পড়তে পারে ভারতীয় দলই। কারণ ডিসেম্বরের প্রথম সপ্তাহে শুরু হবে চার ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট। করোনার কারণে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন থাকায় বেশ আগেভাগেই যেতে হবে। আইপিএলের ফাইনাল দেরিতে হলে ভারতে ফেরার সুযোগ হয়তো পাবে না কোহলি। অস্ট্রেলিয়ার বিমান ধরতে হতে পারে সেখান থেকেই।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

হতাশা কেটেছে সোহানের, সুযোগ দেখছেন ক্রিকেটে ফেরার

হতাশা কেটেছে সোহানের, সুযোগ দেখছেন ক্রিকেটে ফেরার

অনুর্ধ্ব-১৯ দলের অনুশীলন ক্যাম্পে ৪৫ ক্রিকেটার

অনুর্ধ্ব-১৯ দলের অনুশীলন ক্যাম্পে ৪৫ ক্রিকেটার

বাংলাদেশের বিপক্ষে কিপিংয়ে লজ্জায় হেলমেট পড়েননি কোহলি

বাংলাদেশের বিপক্ষে কিপিংয়ে লজ্জায় হেলমেট পড়েননি কোহলি