ওকসের বদলি হিসেবে দিল্লি ক্যাপিটালসে অ্যানরিচ নর্টজে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩৪ এএম, ১৯ আগস্ট ২০২০
ওকসের বদলি হিসেবে দিল্লি ক্যাপিটালসে অ্যানরিচ নর্টজে

চলতি বছরের ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসর থেকে নিজেকে সরিয়ে নিলেন ইংল্যান্ডের ডান’হাতি পেসার ক্রিস ওকস। ওকসের পরিবর্তে দক্ষিণ আফ্রিকার পেসার অ্যানরিচ নর্টজেকে দলে নিয়েছে দিল্লি ক্যাপিটালস।

গ্রীষ্মকালিন ইংলিশ মৌসুমে নিজেকে রিফ্রেশ রাখতে আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন ওকস। করোনার কারণে আইপিএলের সূচিতে পরিবর্তন আসলেও আইপিএল খেলা হচ্ছে না ওকসের। যার নেপথ্যে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ ও সন্তানের বাবা হওয়া।

তিন ম্যাচের করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে সেপ্টেম্বরে ইংল্যান্ড সফরে যাবে সফরকারী অস্ট্রেলিয়া। যা শেষ হবে ওই মাসেরই ১৬ তারিখ। দুই দলের সিরিজের কারণে আইপিএলের শুরুতে দেখা যাবে না এই দুই দেশের ২২ ক্রিকেট তারকাকে। শুরুর দিকে যোগ না দিলেও সিরিজ শেষে আইপিএলে যোগ দিবেন তারা।

এমন সুযোগ ছিল ক্রিস ওকসেরও। তবে সেপ্টেম্বরের সন্তানের বাবা হতে পারেন তিনি আর সে কারণে এবারের আইপিএল খেলা হচ্ছে না দিল্লি ক্যাপিটালসের এই অলরাউন্ডারের। তাই ওকসের বদলি হিসেবে দক্ষিণ আফ্রিকার পেসার অ্যানরিচ নর্টজেকে দলে নিয়েছে দিল্লি ক্যাপিটালস। ১.৫ কোটি রুপিতে ওকসকে দলে নিয়েছিল দিল্লি।

২০১৯ সালের আইপিএলে নর্টজেকে দলে ভিড়িয়েছিল কলকাতা নাইট রাইডার্স। কলকাতার সাথে চুক্তি করার পর কাঁধের ইনজুরিতে খেলা হয়ে উঠেনি তার। তাতে করে আইপিএলে অভিষেকের অপেক্ষার বাড়ে তার। ইনজুরির কারণে ইংল্যান্ডে অনুষ্ঠিত ২০১৯ ওয়ানডে বিশ্বকাপেও খেলা হয়নি তার।

দিল্লির সাথে চুক্তি করে তিনি বলেন, ‘দিল্লি ক্যাপিটালসে যোগ দিতে পেরে আমি আনন্দিত। অভিজ্ঞ এবং তরুণ খেলোয়াড়দের আকর্ষণীয় মিশ্রণ এবং একটি দুর্দান্ত কোচিং স্টাফের সাথে কাজ করার সুযোগ পাওয়ায় আমার জন্য বিশাল শিক্ষার অভিজ্ঞতা হতে চলেছে। আমাকে এই সুযোগ দেওয়ার জন্য আমি দিল্লি ক্যাপিটালসের কাছে কৃতজ্ঞ।’

২০১৯ সালের সেপ্টেম্বরে পুনেতে অভিষেকের পর থেকে দক্ষিণ আফ্রিকার হয়ে ছয়টি টেস্ট খেলেছেন ২৬ বছর বয়সী এই পেসার। কাগিসো রাবদার পর দিল্লি ক্যাপিটালসের দ্বিতীয় দক্ষিণ আফ্রিকার খেলোয়াড় তিনি। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে একটি চার্টার্ড ফ্লাইটে করে আইপিএলে যোগ দিবেন তিনি।

 [sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রথম ধাপের করোনা পরীক্ষায় নেগেটিভ টাইগার যুবারা

প্রথম ধাপের করোনা পরীক্ষায় নেগেটিভ টাইগার যুবারা

ধোনির জার্সিতে আর কাউকে দেখতে চান না ভক্তরা

ধোনির জার্সিতে আর কাউকে দেখতে চান না ভক্তরা

ধোনি ভারতীয় দলের চেহারা পাল্টে দিয়েছে : মিসবাহ

ধোনি ভারতীয় দলের চেহারা পাল্টে দিয়েছে : মিসবাহ

ধোনিকে আইসিসির অভিনন্দন

ধোনিকে আইসিসির অভিনন্দন