শ্রীলঙ্কায় হঠাৎ বেড়েছে করোনা, এলপিএলের নিলাম স্থগিত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৫ পিএম, ০৯ অক্টোবর ২০২০
শ্রীলঙ্কায় হঠাৎ বেড়েছে করোনা, এলপিএলের নিলাম স্থগিত

কোয়ারেন্টিন জটিলতায় বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর স্থগিত হয়ে গেছে। তার আগে থেকেই ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল) আয়োজনের পরিকল্পনা করেছে শ্রীলঙ্কা। তবে সেই একই কারণে শুরু আগ মুহূর্তে স্থগিত করা হলো এলপিএলের নিলাম।

দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে করোনা প্রতিরোধে এগিয়ে রয়েছে শ্রীলঙ্কা। তবে দেশটিতে গত ৭২ ঘণ্টায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা হঠাৎ বেড়ে গেছে। দেশটির একটি কারখানায় ১ হাজার করোনারোগী শনাক্ত হয়েছে। যা গত ছয় মাসে এমন ঘটনা ঘটেনি। নতুন করে এমন ঘটনায় লকডাউনসহ কঠোর স্বাস্থ্যবিধি আরোপ করেছে দেশটির সরকার।

এদিকে কয়েক দফা পেছানোর পর শুক্রবার (৯ অক্টোর) এলপিএলের ‘প্লেয়ার ড্রাফট’ অনুষ্ঠান হওয়ার কথা ছিল। তবে হঠাৎ করে করোনা পরিস্থিতি বেড়ে যাওয়ায় এখন সেটিও স্থগিত করা হয়েছে। শুধু তাই নয়, দেশটিতে আপাতত সকল জনসমাবেশ বা অনুষ্ঠানাদিও স্থগিত করা হয়েছে।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) পক্ষ থেকে জানানো হয়, চলমান পরিস্থিতিতে এলপিএলের নিলাম সম্ভব নয়। যার ফলে ১৯ অক্টোবর (সোমবার) পর্যন্ত এলপিএলের প্লেয়ার ড্রাফট স্থগিত রাখা হয়েছে। নতুন খসড়ার তারিখ পর্যন্ত স্বাস্থ্য মন্ত্রণালয় পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করবে।

প্রথমবারের মতো আয়োজিত হতে যাওয়া এলপিএলের নিলাম চলতি বছরের আগস্টে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে অনিবার্য কারণে প্রথমবারের মতো পিছিয়ে ১৪ নভেম্বরের দিন ঠিক করা হয়। পরে করোনার কারণে সেটিও পিছিয়ে ২১ নভেম্বর ঠিক করা হয়। এরপর একই কারণে সর্বশেষ ৯ অক্টোবর দিন ঠিক করা হয়। এবার সেটিও অনুষ্ঠিত হওয়ার আগ মুহূর্তে স্থগিত করা হলো।

শ্রীলঙ্কায় এখন পর্যন্ত (৯ অক্টোবর) ৪ হাজার ৪৮৮ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। যাদের মাঝে ৩ হাজার ২৯৬ জন ভালো হয়েছে এবং মারা গেছেন ২৩ জন। দেশটিতে সংক্রামণের হার বিশ্বের অন্যান্য দেশের তুলনায় কম হওয়ায় ক্রিকেট ফেরানো পরিকল্পনা করা হচ্ছে। তবে সেখানেও বার বার বাধা হয়ে দাঁড়াচ্ছে প্রাণঘাতি এ ভাইরাস।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

লঙ্কা প্রিমিয়ার লিগে সাকিব-তামিমদের খেলার সম্ভাবনা নেই

লঙ্কা প্রিমিয়ার লিগে সাকিব-তামিমদের খেলার সম্ভাবনা নেই

বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর স্থগিত

বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর স্থগিত

ধর্ষণের প্রতিবাদে এবার টাইগারদের ঐক্যবদ্ধ ভিডিও বার্তা

ধর্ষণের প্রতিবাদে এবার টাইগারদের ঐক্যবদ্ধ ভিডিও বার্তা

ভবিষ্যৎ তামিম-সাকিবদের নিয়ে যা ভাবছে বিসিবি

ভবিষ্যৎ তামিম-সাকিবদের নিয়ে যা ভাবছে বিসিবি