ওপেনিং চমকেও ব্যর্থ সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:২০ পিএম, ২৮ নভেম্বর ২০২০
ওপেনিং চমকেও ব্যর্থ সাকিব

ছবি : বিসিবি

নিষেধাজ্ঞা শেষে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে আবারও ক্রিকেটে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে টুর্নামেন্টে জেমকন খুলনার হয়ে খেলছেন তিনি। তবে নিজের নামের প্রতি সুবিচার করতে পারছেন না বিশ্বসেরা এ  টাইগার অলরাউন্ডার।

জেমকন খুলনার হয়ে এখন পর্যন্ত তিনটি ম্যাচেই খেলেছেন সাকিব আল হাসান। দলের নেতৃত্বে না থেকে অনেকটা চাপমুক্ত থাকলেও ব্যাটে-বলে নিজেকে ফিরে পাচ্ছেন না তিনি। সর্বশেষ গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষেও ব্যাট হাতে ব্যর্থ হলেন সাকিব।

শনিবার (২৮ নভেম্বর) গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে চমক দিয়ে এনামুল হক বিজয়ের সাথে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে মাঠে নামে সাকিব আল হাসান। তবে এখানেও হতাশ হতে হয়েছে তাকে। চমক হিসেবে ওপেনিংয়ে নেমে ৭ বল মোকাবেলা করে মাত্র ৩ রানে সাজঘরে ফিরেছেন সাকিব।

নাহিদুল ইসলামের বলে মোসাদ্দেক হোসেন সৈকতের হাতে ক্যাচ বন্দি হয়ে সাজঘরে ফিরেন সাকিব। দলীয় ৬ রানে প্রথম উইকেট হিসেবে বিজয় ফিরে যাওয়ার পর দলীয় ২৫ রানে দ্বিতীয় উইকেট হিসেবে ফিরেন সাকিব। এর আগে ৭টি বল মোকাবেলা করেও নিজেকে সেট করতে ব্যর্থ হন এ টাইগার অলরাউন্ডার।

টুর্নামেন্টে এর আগে জেমকন খুলনার প্রথম ও দ্বিতীয় ম্যাচে ওয়ানডাউনে ব্যাট হাতে মাঠে নেমেছিলেন সাকিব আল হাসান। তবে দুই ম্যাচেই হতাশাজনক পারফর্ম্যান্স করেছেন সাকিব। টুর্নামেন্টের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে ফরচুন বরিশালের বিপক্ষে ব্যাট হাতে ১৫ রান (১৩ বল) করেছিলেন সাকিব। এছাড়া ওই ম্যাচে বল হাতে ৩ ওভার বল করে ১৮ রান দিয়ে তুলে নিয়েছিলেন একটি উইকেট।

নিজেদের দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে ৯ বল মোকাবেলা করে ১২ রান করেছিলেন সাকিব আল হাসান। তার ওই ইনিংসে দুটি চারের মার ছিল। এছাড়া বল হাতে ৪ ওভার বল করে ২৭ রান দিলেও ছিলেন উইকেন শূন্য।

টানা এক বছরেরও বেশি সময়ে খেলার বাহিরে থাকায় সাকিবের খেলায় ফিরতে কিছুটা সময় লাগবে তা সকলেরই ধারণা ছিল। তবে শ্রীলঙ্কা সফর উপলক্ষে ঢাকায় ফিরে বিশেষ অনুশীলন করে নিজের ফিটনেস অনেকটা ফিরেয়ে আনতে পেরেছিলেন বলে জানানো হয়। এছাড়া নিষেধাজ্ঞা মুক্তির পর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টের আগে ফিটনেস পরীক্ষার রেজাল্ট নিয়ে ধ্রুবজাল তৈরি হওয়ায় বিশেষতই তার উপর সকলের আলাদাভাবে নজর রয়েছে।

এদিকে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের শুরু আগে রেকর্ডের দ্বারপ্রান্তে ছিলেন সাকিব আল হাসান। অবশেষে সেটি পূর্ণ হয়েছে। প্রথম দুই ম্যাচে ২৭ এবং তৃতীয় ম্যাচে ৩ রান করায় টি-টোয়েন্টি ক্রিকেটে সাকিব আল হাসানের ৫ হাজার রার কানায় কানায় পূর্ণ হয়েছে।বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে এ মাইলফলক স্পর্শ করলেন তিনি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আরিফুলের ব্যাটে বরিশালকে হারালো সাকিবরা

আরিফুলের ব্যাটে বরিশালকে হারালো সাকিবরা

সাকিবের জন্য বিসিবির বিশেষ নিরাপত্তা

সাকিবের জন্য বিসিবির বিশেষ নিরাপত্তা

পুলিশের আপত্তি, বিগ ব্যাশে খেলা হচ্ছে না সাকিবের

পুলিশের আপত্তি, বিগ ব্যাশে খেলা হচ্ছে না সাকিবের

৩৭৫ দিন পর মিরপুরে সাকিব

৩৭৫ দিন পর মিরপুরে সাকিব