জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তানের টি-টোয়েন্টি সিরিজ জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩০ পিএম, ২৫ এপ্রিল ২০২১
জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তানের টি-টোয়েন্টি সিরিজ জয়

সিরিজের দ্বিতীয় ম্যাচে ৯৯ রানে গুটিয়ে গিয়ে জিম্বাবুয়ের কাছে প্রথমবারের মতো টি-টোয়েন্টিতে হারের স্বাদ পেয়েছিল পাকিস্তান। তবে সিরিজের শেষ ও তৃতীয় ম্যাচে সেটি আর হতে দেয়নি। স্বাগতিক জিম্বাবুয়েকে ২৪ রানে হারিয়ে সিরিজ জয় নিশ্চিত করেছে সফরকারী পাকিস্তান।

রোববার (২৫ এপ্রিল) হারারেতে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৬৫ রানের স্কোর গড়ে পাকিস্তান। জবাবে ৭ উইকেটে ১৪১ রান করতে সক্ষম হয় স্বাগতিকরা।

সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টির ব্যাটিং ব্যর্থতা দূরে সরিয়ে ভালো কিছু করার প্রত্যয়ে মাঠে নামে পাকিস্তানি ব্যাটাররা। বরাবরের মতোই দলের সংগ্রহে বড় ভূমিকা রাখে টপ অর্ডার ব্যাটাররা।

ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও অধিনায়ক বাবর আজমের ব্যাটিংয়ে ভর করে নির্ধারিত ২০ ওভার শেষে ১৬৫ রান সংগ্রহ করে পাকিস্তান। রিজওয়ান ৬০ বলে ৯১ রানে অপরাজিত ছিলেন। অন্যদিকে, ৪৬ বলে ৫২ রানের ইনিংস খেলেন বাবর। জিম্বাবুয়ের লুক জংগি ৩৭ রানের বিনিময়ে ৩ উইকেট লাভ করেন। 

সিরিজ জয়ে জিম্বাবুয়ের লক্ষ্য দাঁড়ায় ১৬৬ রান। ওপেনার মুসাকান্দার বিদায়ের পর মারুমানি ও মাধেভেরে দলের হাল ধরেন। মাধেভেরের ৪৭ বলে ৫৯ ও মারুমানি ২৬ বলে ৩৫ রান করলেও বাকি ব্যাটাররা আক্রমণাত্মক ব্যাটিং করতে না পারায় ১৪১ রানেই থেমে যায় স্বাগতিকদের ইনিংস। 

পাকিস্তানের হয়ে বল হাতে দুর্দান্ত বোলিয় করেন হাসান আলী। ১৮ রানে ৪ উইকেট নিয়ে একাই ধসিয়ে দেন স্বাগতিকদের। এছাড়া হ্যারিস রউফ নেন ২ উইকেট। ম্যাচ সেরা হয়েছেন পাকিস্তানের হাসান আলী।  

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ/আরএস 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ড্রয়ে শেষ হলো বাংলাদেশ-শ্রীলঙ্কার পাঁচদিনের লড়াই

ড্রয়ে শেষ হলো বাংলাদেশ-শ্রীলঙ্কার পাঁচদিনের লড়াই

পিএসএলের প্লেয়ার্স ড্রাফটে  ৫ বাংলাদেশি

পিএসএলের প্লেয়ার্স ড্রাফটে ৫ বাংলাদেশি

টেস্ট নিয়ে নতুন ভাবনায় আইসিসি, আসছে ‌‘দ্বিতীয় বিভাগ’

টেস্ট নিয়ে নতুন ভাবনায় আইসিসি, আসছে ‌‘দ্বিতীয় বিভাগ’

সাকিবদের তলানিতে নামিয়ে জয়ে ফিরলো মোস্তাফিজরা

সাকিবদের তলানিতে নামিয়ে জয়ে ফিরলো মোস্তাফিজরা