মিরপুরে ফ্লাড লাইটের আলোতে হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২১ এএম, ২৯ জুলাই ২০২১
মিরপুরে ফ্লাড লাইটের আলোতে হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ

বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ম্যাচে টি-টোয়েন্টি সিরিজ মাঠে গড়াবে ৩ আগস্ট (মঙ্গলবার)। প্রথমবারের মতো দ্বিপাক্ষিক এ টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। সবগুলো ম্যাচেই জ্বলবে মিরপুরের ফ্লাড লাইটে। 

২০১৭ সালের পর চার বছরের বিরতি দিয়ে বাংলাদেশের মাটিতে পা রাখছে অস্ট্রেলিয়া। ক্রিকেট অস্ট্রেলয়ার দেওয়া বিভিন্ন শর্ত মেনে নিয়ে আয়োজিত হবে পাঁচ ম্যাচের এ টি-টোয়েন্টি সিরিজ।

অস্ট্রেলিয়ার শর্ত অনুযায়ী অভিন্ন ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের সবগুলো ম্যাচ। সিরিজের ভেন্যু এবং দিনক্ষণ চূড়ান্ত হলেও এখনও জানানো হয়নি ম্যাচ শুরুর সময়। তবে সিরিজের সবগুলো ম্যাচ যে ফ্লাড লাইটের আলোতে হবে সেটা নিশ্চিত।

সিরিজকে সামনে রেখে স্টেডিয়ামের ফ্লাড লাইটগুলো নতুন করে সংস্কার করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ম্যাচ শুরুর সম্ভাব্য সময় সন্ধ্যা ছয়টা হতে পারে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজামউদ্দিন চৌধুরী সুজন।

বুধবার সাংবাদিকদের তিনি বলেন, ‘এখন পর্যন্ত ৬টাতেই (সন্ধ্যা ৬টা) ম্যাচ আয়োজনের পরিকল্পনা রয়েছে।’

করোনাভাইরাস মহামারির মধ্যে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ আয়োজন করেছে বাংলাদেশ। সফলতার সাথেই সিরিজ দুটি আয়োজন করেছে বিসিবি।

সুজন বলেন, ‘কোভিড সিচুয়েশনের মধ্যেই দুটা আন্তর্জাতিক সিরিজ আয়োজন করেছি এবং আমাদের দলও বাইরে সফর করেছে। আমাদের সেই অভিজ্ঞতাটা হয়ে গেছে। কোন কোন বিষয়গুলোতে সতর্কতা অবলম্বন করলে সফলতার সাথে সিরিজ আয়োজন শেষ করা যাবে, সেটা এখন আমাদের জানা।’

তবে বায়ো-বাবলে থাকা অবস্থায় কেউ করোনায় আক্রান্ত হলে বিষয়টি বেশ চ্যালেঞ্জিং হবে বলে মনে করছেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা।

তিনি বলেন, ‘এ ধরনের পরিস্থিতিতে মূল চ্যালেঞ্জগুলো হলো, যদি কখনও কোনো টেস্ট রেজাল্ট পজিটিভ আসে। সেক্ষেত্রে আমরা ঠিক করেছি দুই বোর্ড আলোচনা করে সিরিজটাকে কিভাবে এগিয়ে নেওয়া যায় সে ব্যাপারে কাজ করবো এবং সফলতার সাথে সিরিজটাকে শেষ করবো।’

ক্রিকেট অস্ট্রেলিয়ার দেওয়ার শর্তগুলোর মধ্যে অন্যতম ছিল ইমিগ্রেশনে অপেক্ষা না করে টার্মিনাল থেকে দল সরাসরি হোটেল ওঠে যাবে। বিকল্প উপায়ে তাদের ইমিগ্রেশন করার অনুরোধ করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া।

ইমিগ্রেশন বিষয়ে বিসিবির সিইও বরেছেন, ‘তারা (অস্ট্রেলিয়া) আমাদের অনুরোধ করেছিল যতটুকু সম্ভব জনসমাগম এড়িয়ে ইমিগ্রেশন করা যায়। সেভাবেই ব্যবস্থা করা হয়েছে।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশ ফুটবলে খেলার স্বপ্ন দেখেন কানাডা প্রবাসী তাহসিন

বাংলাদেশ ফুটবলে খেলার স্বপ্ন দেখেন কানাডা প্রবাসী তাহসিন

অস্ট্রেলিয়া সিরিজে দর্শক তো ন’ই, পরিচালকদের জন্যও আলাদা ব্যবস্থা

অস্ট্রেলিয়া সিরিজে দর্শক তো ন’ই, পরিচালকদের জন্যও আলাদা ব্যবস্থা

প্রিন্সের দায়িত্বে ‘খুশি’ বিসিবি, বাড়তে পারে চুক্তি

প্রিন্সের দায়িত্বে ‘খুশি’ বিসিবি, বাড়তে পারে চুক্তি

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচেও অনিশ্চিত মোস্তাফিজ

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচেও অনিশ্চিত মোস্তাফিজ