সিনিয়র-জুনিয়র বিষয় না, দলের জন্য খেলি : আফিফ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২২ পিএম, ০৫ আগস্ট ২০২১
সিনিয়র-জুনিয়র বিষয় না, দলের জন্য খেলি : আফিফ

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচেও জয় তুলে নিয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও তরুণ ক্রিকেটারদের হাত ধরেই জয় তুলে নিয়েছে টাইগাররা। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের জয়ের নায়ক তরুণ আফিফ হোসেন ধ্রুব। সিনিয়র-জুনিয়ের বিষয় মাথায় না রেখে দলের জয়ের জন্য খেলেন বলে জানান আফিফ।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে বুধবার (৪ আগস্ট) সিরিজের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় বাংলাদেশ। প্রথমে ব্যাট করে ১২১ রানে থামে অস্ট্রেলিয়া। ১২২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে তাসের ঘরের মতো ভেঙে পড়ে বাংলাদেশের টপ অর্ডার। টপ অর্ডারের বিদায়ের পর দলের হাল ধরার চেষ্টা করেন আফিফ এবং শেখ মাহেদি। তবে মাহেদির বিদায়ে বেশ বিপদে পড়ে বাংলাদেশ।

মাহেদির বিদায়ের পর দলের আর কোনো বিপদ হতে দেননি আফিফ এবং নুরুল হাসান সোহান। পাহাড়সম চাপ সামলে দলকে জয়ের বন্দরে ভেড়ান তরুণ ব্যাটসম্যান আফিফ। যদিও জুনিয়র ক্রিকেটার হিসেবে চাপ না নিয়ে দলের জয়কে প্রাধান্য দিয়ে খেলেন বলে জানান আফিফ।

আফিফ বলেন, ‘আপনি তরুণ বা অভিজ্ঞ কিনা সেটা কোনো বিষয় না। শুধু দলের জয়ের জন্য খেলতে হবে এবং এটাই আমার কাজ।’

ব্যাটিংয়ের সময় ম্যাচের শেষ পর্যন্ত টিকে থাকতে চেয়েছিলেন বলে জানান আফিফ। ব্যাট করার সময় রান রেট নিয়ে কোনো চিন্তা করেননি বলেও জানান তিনি।

এ বিষয়ে আফিফ বলেন, ‘আমি শেষ পর্যন্ত উইকেটে থাকার চিন্তা করেছিলাম। টিকে থাকলে রান রেট যাই হোক না কেন তা তাড়া করা কোনো বিষয় ছিলো না। আমি উইকেট ধরে রেখে এবং উইকেটের চার পাশে শট খেলার চিন্তা করেছিলাম।’

শেখ মাহেদীর বিদায়ের পর আফিফ হোসেন এবং নুরুল হাসান সোহান দুইজন মিলে ৫৬ রানের জুটি গড়ে তোলেন। সোহানের ব্যাটিংয়েরও বেশ প্রশংসা করেছেন তিনি।

আফিফ বলেন, ‘সোহান ভাইও ভালো খেলেছে। তার কারণে দলের উপর থেকে চাপ সরে গিয়েছিলো। তিনি আমার উপর কোনো ধরনের চাপ আসতে দেননি।’

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে প্রথম দুই ম্যাচ জিতে সিরিজের ২-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে টাইগাররা। সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে শুক্রবার (৬ আগস্ট) একই ভেন্যুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে এইবারই প্রথম দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়েছে বাংলাদেশ এবং অস্ট্রেলিয়া।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

আফিফ-সোহানের পরিপক্বতায় দুশ্চিন্তা কমেছে মাহমুদউল্লাহর

আফিফ-সোহানের পরিপক্বতায় দুশ্চিন্তা কমেছে মাহমুদউল্লাহর

টানা দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে গুঁড়িয়ে দিল বাংলাদেশ

টানা দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে গুঁড়িয়ে দিল বাংলাদেশ

টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে সাকিব-মোস্তাফিজের উন্নতি

টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে সাকিব-মোস্তাফিজের উন্নতি

চলতি মাসেই বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড, সূচি চূড়ান্ত

চলতি মাসেই বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড, সূচি চূড়ান্ত