বুকভরা কষ্ট নিয়ে শেষ ম্যাচ খেলবেন কোহলিরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০১ এএম, ০৯ নভেম্বর ২০২১
বুকভরা কষ্ট নিয়ে শেষ ম্যাচ খেলবেন কোহলিরা

টি-টোয়েন্টি বিশ্বকাপে চূড়ান্ত হয়েছে সেমি-ফাইনালের চার দল। রোববার সর্বশেষ পাকিস্তান-স্কটল্যান্ডের মধ্যকার খেলা শেষে সেমিতে কোন দল কার মুখোমুখি হবে সেটিও নিশ্চিত হয়েছে। ফলে নামিবিয়ার সাথে সুপার টুয়েলভে শেষ ম্যাচটি বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া ভারতের জন্য শুধু আনুষ্ঠানিকতা মাত্র।

সোমবার (৮ নভেম্বর) দুবাইয়ে বাংলাদেশ সময় রাত ৮টায় মাঠে নামবে ভারত ও নামিবিয়া। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভের এটিই শেষ ম্যাচ। তবে বিশ্বকাপ থেকে ইতিমধ্যে ছিকটে গেছে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত।

পাকিস্তানের বিপক্ষে হার দিয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু করেছিল ভারত। চিরপ্রতিদ্বন্দ্বি পাকিস্তানের বিপক্ষে ১০ উইকেটের বড় ব্যবধানে ম্যাচ হারে তারা। দ্বিতীয় ম্যাচেও নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে বিধ্বস্ত হয় ভারত।

নিজদের তৃতীয় ম্যাচে আফগানিস্তানকে ৬৬ রানে এবং চতুর্থ ম্যাচে স্কটল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে সেমিতে খেলার পথে টিকে ছিল ভারত। তবে ভারতের সেমির আশা ভেঙে দেয় নিউজিল্যান্ড। আফগানিস্তানকে হারিয়ে পাকিস্তানের পর গ্রুপ-২ থেকে দ্বিতীয় দল হিসেবে সেমিতে খেলা নিশ্চিত করে নিউজিল্যান্ড।

ভারতের গ্রুপ থেকে পাকিস্তান-নিউজিল্যান্ড সেমি-ফাইনালে খেলা নিশ্চিত করায় নামিবিয়ার সাথে কোহলির ম্যাচটি খেলতে হবে বুকভরা কষ্ট নিয়ে। সেমির আশা না থাকলেও ম্যাচটি তাদের খেলতে হচ্ছে। তবে এখানে জয়ের বিকল্প ভাবছে না তারা। কারণ, বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর নামিবিয়ার বিপক্ষেও হারলে কোহলিদের দেশে ফেরাই দায় হয়ে পড়বে।

দলের অলরাউন্ডার রবীন্দ্র জাদোজ বলেছেন, ‘নিউজিল্যান্ড ও আফগানিস্তানের ম্যাচের ফলাফলের উপর আমাদের ভাগ্য নির্ভর করছিল। তারপরও শেষ ম্যাচ খেলতে আমরা প্রস্তুত। ভালো খেলার লক্ষ্য নিয়েই মাঠে নামবো।’

এদিকে, প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে নেমেই চমক দেখিয়েছে নামিবিয়া। প্রাথমিকপর্ব পেরিয়ে সুপার টুয়েলভে ওঠে তারা। শুধু তাই নয়, সুপার টুয়েলভে চার ম্যাচে ১টিতে জয়ও পেয়েছে তারা।

এখন পর্যন্ত টি-টোয়েন্টি ফরম্যাটে ভারত বিপক্ষে কোন ম্যাচ খেলেনি নামিবিয়া। ফলে বিশ্ব আসরে ভারতের বিপক্ষে ম্যাচটি খেলতে মুখিয়ে আছে তারা।

নামিবিয়ার অধিনায়ক জেরার্ড ইরাসমাস বলেছেন, ‘প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে নেমে আমরা ইতিহাস গড়তে পেরেছি। এবার শেষটা আরও রঙিন করতে চাই।’

ভারত দল
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত, ইশান কিশান, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রাহুল চাহার, রবিচন্দ্রন অশ্বিন, শারদুল ঠাকুর, বরুণ চক্রবর্তী, জসপ্রিত বুমরাহ, ভুবেনশ্বর কুমার, এবং মোহাম্মদ সামি।

নামিবিয়া দল
জেরার্ড ইরাসমুস (অধিনায়ক), স্টিফেন বার্ড, কার্ল বিরকেস্টোক, মিচাও ডুপেরেজ, জন ফ্র্যাইলিঙ্ক, জানে গ্রিন, নিকোল লফি এটন, বার্নার্ডো স্কল, বেন সিকাঙ্গো, জেজে স্মিথ, রুবেন ট্রাম পেলমান, মিচেল ভ্যান লিনগেন, ডেভিড ওয়াইস, ক্রেইগ উইলিয়ামস এবং পিক্কি ইয়া ফ্রান্স।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপ সেমিফাইনালের চার দল ও ম্যাচ সূচি

বিশ্বকাপ সেমিফাইনালের চার দল ও ম্যাচ সূচি

স্কটল্যান্ডকে হারিয়ে পাকিস্তানের পাঁচে পাঁচ

স্কটল্যান্ডকে হারিয়ে পাকিস্তানের পাঁচে পাঁচ

জেসন রয়ের ইনজুরিতে চিন্তায় ইংল্যান্ড

জেসন রয়ের ইনজুরিতে চিন্তায় ইংল্যান্ড

ইংলিশদের হারিয়েও সেমিতে যেতে পারলো না দক্ষিণ আফ্রিকা

ইংলিশদের হারিয়েও সেমিতে যেতে পারলো না দক্ষিণ আফ্রিকা