টানা তিন জয়ে সেমিফাইনালে বাংলাদেশের মেয়েরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৯ এএম, ২২ সেপ্টেম্বর ২০২২
টানা তিন জয়ে সেমিফাইনালে বাংলাদেশের মেয়েরা

ফাইল ছবি

সংযুক্ত আরব আমিরাতে নারী ট-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে দুর্দান্ত ছন্দে রয়েছে বাংলাদেশ নারী দল। গ্রুপপর্বে তিন ম্যাচের সবক’টিতেই জিতে অপরাজিত থেকে সেমিফাইনালে উঠেছে নিগার সুলতানা জ্যোতির দল।

গ্রুপপর্বের শেষ ম্যাচে বুধবার (২১ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রের মেয়েদের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। টানা দুই ম্যাচ জিতে সেমিফাইনালে এক পা দিয়ে রাখা বাঘিনিরা এই ম্যাচে যুক্তরাষ্ট্রকে হারিয়েছে ৫৫ রানের বড় ব্যবধানে।

আবুধাবিতে এদিন টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে বাংলাদেশের মেয়েরা। ব্যাটিং করতে নেমে ইনিংসের চতুর্থ ওভারে দলীয় ২০ রানে শামিমা সুলতানাকে হারায় বাংলাদেশ।

তবে এই ইনিংসে হারানোর গল্প ওখানেই শেষ। এরপর শুধু পাওয়ার গল্প!। প্রথম দুই ম্যাচে বাংলাদেশ জিতলেও মুর্শিদা তেমন কিছু করতে পারেননি। সেই দুই ম্যাচের অপূর্ণতা যেন এই এক ম্যাচেই পুষিয়ে নিতে চাইলেন তিনি।

ব্যাট হাতে ক্যারিয়ার সেরা ৬৪ বলে ৭৭ রানের দুর্দান্ত ইনিংস খেললেন মুর্শিদা। যেখানে কোনো ছক্কা না থাকলেও ছিল ৯টি চার। অন্যদিকে অধিনায়কত্ব পেয়ে যেন ক্যারিয়ারের সেরা সময় কাটাচ্ছেন উইকেটরক্ষক ব্যাটার নিগার সুলতানা জ্যোতি।

দুর্দান্ত ফর্ম ধরে রেখেছেন বিশ্বকাপ বাছাইয়েও। অধিনায়কের ব্যাট থেকে আসে ৪৪ বলে ৫৬ রানের ঝকঝকে ইনিংস। যেখানে এক ছক্কা ও ছয়টি চার মেরেছেন জ্যোতি।

দু’জনের ১৩৮ রানের দুর্দান্ত জুটিতে ২০ ওভার শেষে ১৫৮ রান তোলে বাংলাদেশ। এটা টি-টোয়েন্টিতে দ্বিতীয় সর্বোচ্চ বাংলাদেশের। এর আগে ২০১৯ সালে মালদ্বীপের বিপক্ষে ২৫৫ রান বাংলাদেশের সর্বোচ্চ।

বোলিং করতে নেমে প্রথম ওভারেই সাফল্য পায় বাংলাদেশ। মার্কিন ওপেনার স্নিগ্ধা পাল’কে ফিরিয়ে দেন অভিজ্ঞ অলরাউন্ডার সালমা খাতুন। দলীয় ১২ রানে জোড়া ধাক্কা লাগে মার্কিন শিবিরে।

চতুর্থ ওভারের শেষ বলে মার্কিন ব্যাটার দিশা ধেংড়িকে সোহেলি রান আউট করার পর পঞ্চম ওভারের প্রথম বলে আনিকা কোলানকে বোল্ড করেন নাহিদা আক্তার।

এরপর আর কোনো হারায়নি যুক্তরাষ্ট্র। মার্কিন অধিনায়ক সিন্ধু ৭১ বলে ৭৪ রানের ইনিংস খেলেছনে। তার সাথে জুটিতে সঙ্গ দেওয়া খেলেন ৪১ বলে ২৬ রানের ইনিংস। তবে তাদের অপরাজিত ইনিংস শুধু হারের ব্যবধানই কমাতে পেরেছে।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে তিন উইকেট হারিয়ে ১০৩ রান তুলতে সক্ষম হয় যুক্তরাষ্ট্র, নিশ্চিত হয় বাংলাদেশের ৫৫ রানের জয়। 

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) আসরের দ্বিতীয় সেমিফাইনালে থাইল্যান্ডের মেয়েদের মুখোমুখি হবে বাংলাদেশ।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশে অনুষ্ঠিতব্য নারী এশিয়া কাপের সূচি প্রকাশ

বাংলাদেশে অনুষ্ঠিতব্য নারী এশিয়া কাপের সূচি প্রকাশ

সোহেলির স্পিন ঘূর্ণিতে স্কটল্যান্ডকে হারালো বাংলাদেশ

সোহেলির স্পিন ঘূর্ণিতে স্কটল্যান্ডকে হারালো বাংলাদেশ

আচমকাই বিদায় বললেন র‌্যাচেল হেইন্স

আচমকাই বিদায় বললেন র‌্যাচেল হেইন্স

ক্রিকেট থেকে ‘অনির্দিষ্ট’ বিরতিতে অস্ট্রেলিয়া অধিনায়ক ল্যানিং

ক্রিকেট থেকে ‘অনির্দিষ্ট’ বিরতিতে অস্ট্রেলিয়া অধিনায়ক ল্যানিং