১০ রানে ৬ উইকেট, মোস্তাফিজের ক্যারিয়ার সেরা বোলিং

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০০ পিএম, ২৫ মে ২০২৪
১০ রানে ৬ উইকেট, মোস্তাফিজের ক্যারিয়ার সেরা বোলিং

যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজের তৃতীয় ম্যাচে বল হাতে জ্বলে উঠলো টাইগার পেসার মোস্তাফিজুর রহমান। চার ওভার বল করে মাত্র ১০ রান দিয়ে তুলে নিয়েছেন ৬ উইকেট। যা আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মোস্তাফিজের ক্যারিয়ার সেরা বোলিং ফিগার।

হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে শনিবার (২৫ মে) তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

মোস্তাফিজের ক্যারিয়ার সেরা বোলিং ফিগারেও নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১০৪ রানের সংগ্রহ গড়ে যুক্তরাষ্ট্র। মোস্তাফিজ ছাড়াও বল হাতে তানজিম হাসান সাকিব, সাকিব আল হাসান এবং রিশাদ হোসেন একটি করে উইকেট শিকার করেন।

ইনিংসের ষষ্ঠ ওভারে নিজের প্রথম ওভারেই উইকেট শিকার করেন মোস্তাফিজ। ফিজের শর্ট পিচ ডেলিভারিতে পুল করলে ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে দাঁড়িয়ে থাকা ফিল্ডার তানজিম সাকিবের হাতে ধরা পড়ে বল। মোস্তাফিজের প্রথম শিকারে দলীয় ৪৬ রানে দ্বিতীয় উইকেট হারায় যুক্তরাষ্ট্র।

ইনিংসের দশম ওভারে বল করতে এসে দ্বিতীয় উইকেট তুলে নেন ফিজ। পর পর দুই ওভারে একটি করে উইকেট শিকার করলেও নিজের তৃতীয় ও চতুর্থ ওভারে জোড়া উইকেট শিকার করেন। ফলে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে রচনা করেন ক্যারিয়ার সেরা বোলিং ফিগার।

মোস্তাফিজের এর আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ার সেরা বোলিং ফিগার ছিল ২২ রানে ৫ উইকেট। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মোস্তাফিজের ৫ উইকেট শিকার সেই একটি ম্যাচেই ছিল। বিশ্বকাপের আগে আবার দ্বিতীয় বারের মতো ৫ বা পাঁচের অধিক উইকেট শিকার করলেন।

এছাড়া বাংলাদেশের কোনো ক্রিকেটার প্রথমবারের মতো আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো ৬ উইকেট শিকার করলেন। চার ওভারের মাঝে একটি মেডেন ওভারও রয়েছে।

এর আগে ২০১২ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে বাঁহাতি স্পিনার ইলিয়াস সানির ১৩ রানে ৫ উইকেট ছিল আগের সেরা বোলিং।



শেয়ার করুন :