ফুটবল-বেসবলে দর্শক উপস্থিতির অনুমোদন দিল জাপান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫২ পিএম, ২৩ জুন ২০২০
ফুটবল-বেসবলে দর্শক উপস্থিতির অনুমোদন দিল জাপান

করোনা পরবর্তী জাপানের সবচেয়ে জনপ্রিয় খেলা পেশাদার বেসবল ফেরার পর এবার ফুটবলও মাঠে ফিরতে যাচ্ছে। এরি মধ্যে আরও একটি সুসংবাদ দিল দেশটির সরকার। ফুটবল এবং বেসবল ম্যাচে গ্যালারিতে বসে খেলা দেখতে পারবেন দর্শকরা।

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে দীর্ঘ তিন মাস বন্ধ থাকার পর ১৯ জুন (শুক্রবার) থেকে দর্শকবিহীন মাঠে শুরু হয়েছে বেসবল। এছাড়া জাপানের শীর্ষ পেশাদার ফুটবল জে-লিগ মাঠে গড়াচ্ছে ৪ জুলাই (শনিবার)।

শুক্রবার থেকে বেসবল শুরু হলেও ১০ জুলাই থেকে ফুটবল ও বেসবল ম্যাচে দর্শকরা গ্যালারিতে প্রবেশের সুযোগ পাবেন। সর্বোচ্চ ৫ হাজার সমর্থক উপস্থিতির অনুমতি দিয়েছে জাপান সরকার। নিপ্পন পেশাদার বেসবল ও জে-লিগ কর্তৃপক্ষ যৌথ সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বেসবল কমিশনার আতশুশি সাইতো বলেন, ‘আমরা পুরোপুরিভাবে বর্তমান পরিস্থিতি বিবেচনায় এনেছি। তবে একই সাথে আমরা সরকারি অনুমোদন নিয়েই দর্শকের উপস্থিতির ঘোষণা দিচ্ছি।’

জে-লিগ প্রধান মিতসুরু মুরাই জানিয়েছেন, ফুটবল ম্যাচের জন্যও একই তারিখ নির্ধারণ করা হয়েছে।
স্টেডিয়ামগুলোতে শুধুমাত্র ৫ হাজার দর্শক অথবা ধারণক্ষমতার ৫০ শতাংশ মানুষের প্রবেশের অনুমতি থাকবে।

এদিকে সরাসরি খেলা দেখতে চাওয়া প্রবেশকারীদের প্রত্যেককে বাধ্যতামূলকভাবে মাস্ক পড়তে হবে এবং বার বার হাত ধুতে হবে। কোন ধরনের চিৎকার বা উল্লাস প্রকাশ যাবে না।

করোনা মহামারীর কারণে টোকিও অলিম্পিক এক বছর পিছিয়ে দিতে বাধ্য হলেও খুব একটা বেশি ক্ষতির মুখে পড়েনি জাপান। যদিও বেশ কয়েকজন বিশেষজ্ঞ মত দিয়েছেন, এই এক বছর স্বাস্থ্য নিরাপত্তা ফিরিয়ে আনার জন্য যথেষ্ট নয়।

মে মাসে জাপান সরকার দেশের জরুরি অবস্থা প্রত্যাহার করে বড় ক্রীড়া ইভেন্টে পর্যায়ক্রমে সমর্থকের উপস্থিতি নিশ্চিত করা যাবে বলে ঘোষণা দিয়েছিল। সেই ঘোষণার পর এবার বাস্তবায়ন হতে যাচ্ছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

তিন ম্যাচে জয়হীন, রিয়াল বেতিসের কোচ ছাটাই

তিন ম্যাচে জয়হীন, রিয়াল বেতিসের কোচ ছাটাই

ঘরের মাঠে ম্যানসিটির গোল উৎসব

ঘরের মাঠে ম্যানসিটির গোল উৎসব

রোনালদো-দিবালার গোলে জুভেন্টাসের জয়

রোনালদো-দিবালার গোলে জুভেন্টাসের জয়

টানা দুই পরাজয়ে হতাশ আর্তেতা

টানা দুই পরাজয়ে হতাশ আর্তেতা