২৪ ম্যাচ পর ঘরের মাঠে পয়েন্ট হারালো লিভারপুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৫ এএম, ১৩ জুলাই ২০২০
২৪ ম্যাচ পর ঘরের মাঠে পয়েন্ট হারালো লিভারপুল

ইতোমধ্যে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা নিজেদের করে নিয়েছে সালাহ-মানেদের লিভারপুল। এখন পয়েন্ট হারালেও লিগ শিরোপায় কোন প্রভাব পড়বে না লিভারপুলের। তবে এবারের লিগে ঘরের মাঠে প্রথমবারের মতো পয়েন্ট হারিয়ে ম্যানচেস্টার সিটির রেকর্ড ছোঁয়া ও দ্বিতীয় দল হিসেবে ১০০ পয়েন্টের মাইলফলক স্পর্শ করা অনেকটা কঠিন হয়ে গেল তাদের জন্য।

ইতোমধ্যে লিগ শিরোপা জিতলেও করোনা পরবর্তী সময়ে মাঠে ফিরে খুব একটা সুবিধা করতে পারেনি ইয়ুর্গেন ক্লপের দল। শনিবার (১১ জুলাই) ঘরের মাঠে বার্নলির সাথে ১-১ গোলে ড্র করেছে সালাহ-মানেরা। তাতে গত মৌসুম মিলে টানা ২৪ ম্যাচ জয়ের পর ঘরের মাঠে প্রথমবারের মতো পয়েন্ট হারালো ক্লপ শিষ্যরা। গত মৌসুমের শেষ ৮ ম্য্যাচ জয়ের পাশাপাশি এবারের মৌসুমে টানা ১৭ ম্যাচে জয় পেয়েছে লিভারপুল।

লিগ শিরোপা জয়ের পাশাপাশি দ্বিতীয় দল হিসেবে ম্যানসিটির সাথে ১০০ পয়েন্ট অর্জনের রেকর্ডে অনায়াসে ভাগ বসানোর সুযোগ ছিল লিভারপুলের। তবে করোনার পরবর্তী সময়ে সালাহ-ফিরমিনোদের পারফরম্যান্স তা কঠিন করে তুলেছে। ১০০ পয়েন্টের মাইলফলকটি স্পর্শ করতে হলে বাকি তিন ম্যাচ থেকে ৭ পয়েন্ট পেতে হবে লিভারপুলকে। যেখানে শেষ তিন ম্যাচে তাদের প্রতিপক্ষ আর্সেনাল, চেলসি ও নিউক্যাসল ইউনাইটেড।

ঘরের মাঠে খেলতে নেমে শুরু থেকেই আক্রমণে বার্নলিকে কোণঠাসা করে রাখে স্বাগতিকরা। তবে স্বাগতিকদের সবচেয়ে বড় বাধা হয়ে দাঁড়িয়েছিল বার্নলির গোলরক্ষক নিক পোপ। বারবার পোপের কাছে গিয়ে পরাস্ত হয়েছে সালাহ-মানেরা। ১৮তম মিনিটে সালাহর ভলি ফিরিয়ে দিলেও ৩৪তম মিনিটে অবশ্য ডিফেন্ডার অ্যান্ডি রবার্টসনের হেড আটকাতে পারেননি পোপ। তাতে ১-০ গোলে এগিয়ে যায় লিভারপুল।

বিরতি থেকে ফিরে নিজেদের আক্রমণ অব্যাহত রাখে লিভারপুল। বারবার আক্রমণ করলেও পাল্টা এক আক্রমণে গোল হজম করতে হয় লিভারপুলকে। ৬৯তম মিনিটে জেমসের হেডে বাড়ানো বল জোরালো ভলিতে জালে পাঠান রদ্রিগেজ। তাতে সমতায় ফেরে বার্নলি। ৮৭তম মিনিটে বার্গের শট ক্রস বারে না লাগলে জয় নিয়ে মাঠ ছাড়তে পারতো বার্নলি। ২৪ ম্যাচ পর ঘরের মাঠে পয়েন্ট হারালেও ঘরের মাঠে টানা ৫৮ ম্যাচ অপরাজিত থাকলো লিভারপুল।

এই ড্রয়ে ৩৫ ম্যাচে ৩০ জয় ও ৩ ড্রয়ে ৯৩ পয়েন্ট নিয়ে শীর্ষে চ্যাম্পিয়ন লিভারপুল। সমান ৩৫ ম্যাচে ২৩ জয় ও তিন ড্রয়ে ৭২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানসিটি। আর ৬০ পয়েন্ট নিয়ে তিনে আছে চেলসি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টানা তিন ম্যাচে পেনাল্টি, শিরোপার দ্বারপ্রান্তে রিয়াল

টানা তিন ম্যাচে পেনাল্টি, শিরোপার দ্বারপ্রান্তে রিয়াল

চ্যাম্পিয়নস লিগ জিততে বার্সেলোনা-রিয়ালের সামনে কঠিন পথ

চ্যাম্পিয়নস লিগ জিততে বার্সেলোনা-রিয়ালের সামনে কঠিন পথ

জমে উঠেছে প্রিমিয়ার লিগের গোল্ডেন বুটের লড়াই

জমে উঠেছে প্রিমিয়ার লিগের গোল্ডেন বুটের লড়াই

প্রতিপক্ষ খেলোয়াড়কে কামড় দিয়ে ৪ ম্যাচে নিষিদ্ধ প্যাট্রিক

প্রতিপক্ষ খেলোয়াড়কে কামড় দিয়ে ৪ ম্যাচে নিষিদ্ধ প্যাট্রিক