কাতারেও অনুষ্ঠিত হবে এশিয়ান চ্যাম্পিয়নস লিগের ম্যাচ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪১ এএম, ১৮ জুলাই ২০২০
কাতারেও অনুষ্ঠিত হবে এশিয়ান চ্যাম্পিয়নস লিগের ম্যাচ

২০২২ সালের বিশ্বকাপ ফুটবলের আয়োজক কাতারে অনুষ্ঠিত হবে এই বছরের এশিয়ান চ্যাম্পিয়নস লিগের পশ্চিমাঞ্চলের ম্যাচগুলো। বিশ্বব্যাপী মরণঘাতি করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (১৬ জুলাই) একথা জানিয়েছেন, এশিয়ান ফুটবল নিয়ন্ত্রক সংস্থার কর্মকর্তারা।

এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) জানায়, তেল সমৃদ্ধ ছোট্ট এই দেশটিতেই গ্রুপ পর্বের ম্যাচের পাশাপাশি অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের দুটি সেমি-ফাইনাল। ১৪ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবরের মধ্যে অনুষ্ঠিত হবে এইসব ম্যাচগুলো। তবে পূর্বাঞ্চলের আয়োজক দেশের নাম এখনও ঘোষণা করা হয়নি। ২৪ জুলাই পর্যন্ত সদস্য দেশগুলো আয়োজক হওয়ার আবেদন করতে পারবে।

পশ্চিমে সৌদি আরব থেকে পূর্বে জাপান পর্যন্ত বিস্তিৃত এশীয় দেশগুলোর ৩২টি সেরা ফুটবল ক্লাব এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে। মার্চে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার ভয়ে বিভিন্ন দেশ ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করায় স্থগিত হয়ে যায় টুর্নামেন্টর খেলা।

ইতোমধ্যে গ্রুপ পর্বের একটি ম্যাচেও খেলতে পারেনি চীনা ক্লাব সাংহাই এসআইপিজি, সাংহাই সিনহুয়া ও গুয়াজু এভারগ্রান্ডে। কারণ এই মহামারি প্রথম চীনে ছড়িয়ে পড়ায় সেই দেশের নাগরিকদের উপরই প্রথম আরোপিত হয় ভ্রমণ নিষেধাজ্ঞা।

ক্রমে এটি বিভিন্ন দেশে মাহামারি আকারে ছড়িয়ে পড়লেও বৃহস্পতিবার (৯ জুলাই) ফুটবল পুনরায় শুরু করার নতুন তারিখ ঘোষণা করেছে এএফসি। ওয়েস্ট জোনের চার রাউন্ডের খেলা বেশিরভাগই মধ্যপ্রাচ্য কেন্দ্রিক হবে। খেলাগুলো শেষ করতে হবে ১১ দিনের মধ্যে। সেপ্টেম্বরের ১৪ তারিখ শুরু হয়ে শেষ হবে ২৪ তারিখ। তবে ম্যাচের জন্য এখনও ভেন্যুর নাম ঘোষণা করা হয়নি।

ইস্ট জোনের খেলা বেশি জমা রয়েছে। ১৬ অক্টোবর থেকে ১ নভেম্বরের মধ্যে শেষ করা হবে সেখানকার গ্রুপ পর্বের ম্যাচ। সেখানকার ভেন্যুও এখনো নির্ধারণ করা হয়নি। নকআউট পর্বের খেলা শুরু হবে গ্রুপ পর্বের খেলা শেষ হওয়ার পরপরই। ম্যাচ সংখ্যাও কমিয়ে আনা হচ্ছে। অনুষ্ঠিত হবে সিঙ্গেল লিগ পদ্ধতিতে। ফাইনাল অনুষ্ঠিত হবে ৫ ডিসেম্বর।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কাতার ফুটবল বিশ্বকাপের সূচি প্রকাশ, একদিনে চার ম্যাচ

কাতার ফুটবল বিশ্বকাপের সূচি প্রকাশ, একদিনে চার ম্যাচ

নতুন মৌসুমেও টিকে গেল ফুটবলার বদলির অস্থায়ী নিয়ম

নতুন মৌসুমেও টিকে গেল ফুটবলার বদলির অস্থায়ী নিয়ম

সমালোচকদের ঘায়েল করলেন বিপদমুক্ত গার্দিওলা

সমালোচকদের ঘায়েল করলেন বিপদমুক্ত গার্দিওলা

শিরোপা জয়ের উদযাপনে রিয়াল মাদ্রিদের মানা

শিরোপা জয়ের উদযাপনে রিয়াল মাদ্রিদের মানা