ফরাসি কাপ জয়ের দিনে ইনজুরিতে এমবাপে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪৮ পিএম, ২৫ জুলাই ২০২০
ফরাসি কাপ জয়ের দিনে ইনজুরিতে এমবাপে

নেইমারের জয়সূচক গোলে ১০ জনের সেন্ট এতিয়েনের বিপক্ষে ১-০ গোলের জয় নিয়ে ফ্রেঞ্চ কাপ ঘরে তুলেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। করোনা ভাইরাসের মাহামারির কারণে ১১ মার্চের পর এটিই ছিল ফ্রান্সের প্রথম কোন প্রতিযোগিতামূলক ম্যাচ।

তবে ওই ম্যাচে মারাত্মকভাবে আহত হয়েছেন পিএসজির আরেক তারকা কিলিয়ান এমবাপে। তার পায়ের গোঁড়ালিতে আঘাত লেগেছে। আসন্ন চ্যাম্পিয়নস লিগের আগে এমন একটি দূর্ঘটনায় চিন্তার রেখা ফুটে উঠেছে পিএসজি কোচ থমাস টাচেলের চেহারায়। চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে আগস্টে আটালান্টার মোকাবেলা করবে ফরাসি চ্যাম্পিয়নরা।

খেলা শেষে বিশ্বকাপ জয়ী এমবাপেকে দেখা গেছে ক্রাচে ভর করে টানেল দিয়ে হেটে যেতে। সেন্ট এতিয়েনের অধিনায়ক লোয়িচ পেরিনের সঙ্গে একটি বিপজ্জনক ট্যাকলে আহত হয়েছেন ফ্রান্সের এই আন্তর্জাতিক ফুটবল তারকা।

খেলা শেষে টাচেল বলেন, ‘সবাই চিন্তিত। এই ফাউলটি যারা দেখেছেন তাদের সবাই চিন্তিত। আমি নিজেও । এই শিরোপা জয়ে আমি খুশি। কিন্তু আমাদেরকে শান্ত থাকতে হবে। কারণ আমরা এখনও কোন সংবাদ পাইনি। আমার মনে হয় আজই তাকে পরীক্ষা করাতে হবে।’

এই নিয়ে এই মৌসুমের সম্ভাব্য তিনটি ট্রফির দুটি ঘরে তুলতে সক্ষম হয়েছে পিএসজি। এই নিয়ে ফ্রেঞ্চ কাপ জয়ের রেকর্ড বইয়েও আসন পেতেছে প্যারিসের জায়ান্টরা। এটি তাদের ১৩তম কাপ শিরোপা। শুক্রবার (৩১ আগস্ট) লিগ কাপের ফাইনালে অংশ নিবে পিএসজি। সেদিন তাদের প্রতিপক্ষ লিয়ঁ। এরপর পর্তুগালে ইউরোপীয় মিশন শুরু করবে পিএসজি।

টাচেল বলেন, ‘ম্যাচটি বেশ কঠিন ছিল। সেখানে অবশ্য সেরাটাই পাওয়া গেছে।’ এর আগে এপ্রিলে লিগ ওয়ানের চ্যাম্পিয়ন শিরোপা ঘরে তুলেছে টাচেলের শিষ্যরা। করোনার কারণে মাঝপথেই পিএসজিকে ঘোষণা করা হয় লিগ চ্যাম্পিয়ন।

ম্যাচের ১৪তম মিনিটে নেইমারের গোলে এগিয়ে যায় পিএসজি। এর আগে তিন প্রস্তুতি ম্যাচে চার গোল করেছেন এই ব্রাজিলীয়ান তারকা। বল নিয়ে ডি-বক্সে ঢুকে পড়া কিলিয়ান এমবাপের জোরালো শট গোলরক্ষক ফিরিয়ে দিলেও ফিরতি বলটি বক্সের ভেতর থেকে জালে পাঠান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

ম্যাচের ২৭তম মিনিটে প্রতিপক্ষ অধিনায়ক এমবাপেকে ফাউল করার পর হাতাহাতিতে জড়িয়ে পড়েন দুই দলের খেলোয়াড়রা। এতে বেশ কিছুক্ষণ বন্ধ থাকে খেলা। বেঞ্চ থেকে উঠে আসা মার্কো ভেরাত্তিসহ হলুদ কার্ড দেখেন পিএসজির তিন জন, এতিয়েনের একজন। পরে ভিএআরের সাহায্যে পেরিনকে লাল কার্ড দেখান রেফারি। ম্যাচের শেষ দিকে দুই ক্রাচে ভর দিয়ে ডাগআউটে আসেন তরুণ ফরোয়ার্ড এমবাপে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কোন ম্যাচ না খেলেই ইকুয়েডর ছাড়ছেন কোচ ক্রুইফ

কোন ম্যাচ না খেলেই ইকুয়েডর ছাড়ছেন কোচ ক্রুইফ

হেন্ডারসনের হাতে বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার

হেন্ডারসনের হাতে বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার

জিদানের ভবিষ্যৎ নিয়ে সুরাহা

জিদানের ভবিষ্যৎ নিয়ে সুরাহা

শিরোপা উদযাপন করে লিভারপুলের ৯ সমর্থক গ্রেপ্তার

শিরোপা উদযাপন করে লিভারপুলের ৯ সমর্থক গ্রেপ্তার