ফাইনালে নিষিদ্ধ হতে পারেন নেইমার!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৪০ এএম, ২০ আগস্ট ২০২০
ফাইনালে নিষিদ্ধ হতে পারেন নেইমার!

চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে জার্মান ক্লাব আরবি লাইপজিগকে ৩-০ গোলে হারিয়ে প্রথমবারের মতো ফাইনালে উঠেছে ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি)। কিন্তু কাঙ্খিত এই ফাইনালে খেলা নাও হতে পারে পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমারের। কারণ ফাইনালের আগে নিষিদ্ধ হতে পারেন তিনি।

পর্তুগালের লিসবনে মঙ্গলবার (১৮ আগস্ট) রাতে লাইপজিগের বিপক্ষে ৩-০ গোলে দুর্দান্ত এক জয় তুলে ফাইনালে পা রাখে পিএসজি। লিগের উত্তেজনাপূর্ণ সেমি-ফাইনালের ম্যাচে খেলতে নেমে শুরুতেই এগিয়ে যায় পিএসজি। ম্যাচের ১৩তম মিনিটে ডি মারিয়ার ফ্রি-কিক থেকে হেড করে লাইপজিগের জালে বল পাঠান মার্কিনিয়োস।

বিরতির আগে ম্যাচের ৪২তম মিনিটে গোলের ব্যবধান দ্বিগুণ করেন ডি মারিয়া। বিরতি থেকে ফিরে ৬৫ মিনিটে আবারও এগিয়ে যায় পিএসজি। দলের হয়ে তৃতীয় গোলটি করেন জুয়ান বার্নাট ভেলাস্কো। এরপর নির্ধারিত সময়ে আর কোন গোলের দেখা পায়নি দু’দলের কেউ। ফলে ৩-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

এমন স্বপ্নের রাতে ভুল করে বসেছেন নেইমার। করোনার এমন সময়ে উয়েফার দেওয়া কোভিড-১৯ প্রটোকল ভেঙেছেন তিনি। আগস্টে চ্যাম্পিয়নস লিগ শুরু করার আগে কিছু ‘কোভিড-১৯ নিয়ম-নীতির’ কথা জানিয়ে দিয়েছে উয়েফা। তার মধ্যে একটি হলো ম্যাচ শেষে জার্সি বদল করা যাবে না।

কিন্তু সেটিই করে বসলেন নেইমার। আরবি লাইপজিগের ফুটবলার মার্সেল হ্যালসটেনবার্গের সঙ্গে জার্সি বদল করেছেন তিনি। ম্যাচ শেষে তাকে জড়িয়ে ধরে নেইমার তার জার্সি খুলে দেন। জার্সি খুলে দেন মার্সেলও। উয়েফার দেওয়া করোনা সুরক্ষা নীতি অনুযায়ী, জার্সি বদল করলে তাকে ১২ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। এমনকি এক ম্যাচ নিষিদ্ধও হতে পারেন।

তবে প্রথমবারের মতো দলকে চ্যাম্পিয়নস লিগে তোলা নেইমার ফাইনালে খেলতে পারবেন কি-না সেটি নির্ভর করছে উয়েফার উপর। ভুলটি উয়েফা ক্ষা করে দিলে খেলতে পারবেন নেইমার। নয়তো এক ম্যাচ নিষিদ্ধ হওয়ার কারণে মিস করবেন স্বপ্নের চ্যাম্পিয়নস লিগ ফাইনাল।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মার্টিনেস-লুকাকুর নৈপুণ্যে ফাইনালে ইন্টার মিলান

মার্টিনেস-লুকাকুর নৈপুণ্যে ফাইনালে ইন্টার মিলান

কিকে সেতিয়েনকে বরখাস্ত করলো বার্সেলোনা

কিকে সেতিয়েনকে বরখাস্ত করলো বার্সেলোনা

ফুটবল থেকে অবসর নিয়ে কোচের দায়িত্বে কোম্পানি

ফুটবল থেকে অবসর নিয়ে কোচের দায়িত্বে কোম্পানি

বাফুফের রেফারি পদোন্নতি পরীক্ষার তারিখ ঘোষণা

বাফুফের রেফারি পদোন্নতি পরীক্ষার তারিখ ঘোষণা